BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার কংগ্রেস ছাড়ছেন শর্মিষ্ঠা মুখোপাধ্যায়? সক্রিয় রাজনীতি থেকে ‘সন্ন্যাস’ ঘোষণা প্রণবকন্যার

Published by: Subhajit Mandal |    Posted: September 26, 2021 8:51 am|    Updated: September 26, 2021 10:34 am

Sharmistha Mukherjee ‘quits active politics’, last member of Pranab family to leave Congress | Sangbad Pratidin

ফাইল ছবি

বিশেষ সংবাদদাতা, নয়াদিল্লি: সক্রিয় রাজনীতি থেকে কার্যত সন্ন্যাস নেওয়ার কথা ঘোষণা করলেন প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের (Pranob Mukherjee) কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। শনিবার রাতে টুইট করে তেমনটাই জানিয়েছেন তিনি। টুইটে তিনি লিখেছেন, “অনেক ধন্যবাদ। তবে আর রাজনীতিবিদ নয়। আমি রাজনীতি ছেড়ে দিয়েছি। কংগ্রেসের প্রাথমিক সদস্য হিসাবে থেকে যাব। তবে সক্রিয় রাজনীতি আমার জন্য নয়। একজন অন্য পথেও জাতির সেবা করতে পারেন।” শর্মিষ্ঠা কংগ্রেস ত্যাগ করেননি বলেই এদিন উল্লেখ করেছেন।

কিন্তু তাঁর টুইটের পর থেকেই প্রণববাবুর পরিবারের শেষ সদস্যও কি এবারে কংগ্রেস (Congress) ত্যাগের পথে হাঁটতে চলেছেন সেই জল্পনা তুঙ্গে। তার কারণ অবশ্য তাঁরই টুইটার অ্যাকাউন্টের একটি ছবিকে কেন্দ্র করে। অসমের প্রাক্তন কংগ্রেস সাংসদ সুস্মিতা দেবের (Susmita Dev) সঙ্গে একই ফ্রেমে একটি ছবিও এদিনই সকালে পোষ্ট করেছেন তিনি। সদ্য কিছুদিন আগেই কংগ্রেস ছেড়ে তৃণমূলে (TMC) যোগ দিয়েছেন সুস্মিতা। আবার মাস খানেক আগেই তাঁর দাদা অভিজিৎ মুখোপাধ্যায়ও কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন।

[আরও পড়ুন: WB By-Election: ভবানীপুরে যৌথ প্রচারে মমতা-অভিষেক, রবিবার হাইভোল্টেজ সভা পদ্মপুকুরে]

এবার কি তাঁর পালা? কংগ্রেস ছেড়ে অন্য রাজনৈতিক দলে যোগ দিতে চলেছেন শর্মিষ্ঠা (Sharmistha Mukherjee) এমন প্রশ্নও টুইটে তাঁকে অনেকেই করেছেন। তাতে অবশ্য শর্মিষ্ঠা জানিয়েছেন, “এই সিদ্ধান্তে আসবেন না যে আমি অন্য দলে যোগ দিচ্ছি।” একটি সংবাদমাধ্যমকে শর্মিষ্ঠা জানিয়েছেন, তিনি বুঝতে পারছেন রাজনীতির জন্য তিনি নন। তবে শর্মিষ্ঠা যাই জানান না কেন তাঁর অন্য দলে যোগদানের বিষয়টিকে খারিজ করে দিচ্ছে না ওয়াকিবহালমহল। ২০১৯ সাল থেকেই একের পর এক কংগ্রেসের পদ ছেড়ে দিয়েছিলেন। সেই সময়েই দলের সঙ্গে তাঁর মতানৈক্য তৈরি হয়েছিল বলেই শোনা গিয়েছিল। এবারে কি তাহলে সমস্যা আরও গভীরে যে একেবারে সক্রিয় রাজনীতি ছেড়ে দেওয়ার কথা ঘোষণা করলেন।

[আরও পড়ুন: ‘আমাকে এভাবে আটকানো যাবে না’, রোমে যাওয়ার অনুমতি না পেয়ে তোপ মমতার]

শর্মিষ্ঠার সিদ্ধান্ত নিয়ে নেটিজেনদের নানান প্রতিক্রিয়া দেখতে পাওয়া গিয়েছে। কেউ বলছেন, ভালো সিদ্ধান্ত নিয়েছেন। কংগ্রেসের অনেকেরই শর্মিষ্ঠার পথে হাঁটা উচিৎ। কেউ আবার লিখেছেন, বাবার আদর্শের উত্তরাধিকার হিসাবে এই সিদ্ধান্ত আপনার ঠিক হল না। আর একবার ব্যাপারটা ভেবে দেখতে পারেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement