৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

বাংলাদেশ নিয়ে মোদির বক্তব্যকে আক্রমণ করার পরেই ‘ভুল’ স্বীকার শশী থারুরের

Published by: Biswadip Dey |    Posted: March 27, 2021 3:47 pm|    Updated: March 27, 2021 4:17 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশ (Bangladesh) নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) বক্তব্যকে আক্রমণ করেও পিছু হটলেন শশী থারুর (Shashi Tharoor)। সরাসরি নিজের ভুল স্বীকার করে নিয়ে কংগ্রেস নেতা জানিয়ে দিলেন, ভুল হলে তা মেনে নিতে তাঁর কোনও সমস্যা নেই।

মুজিববর্ষ উদযাপনে আমন্ত্রিত হয়ে শুক্রবার দু’দিনের সফরে বাংলাদেশে গিয়েছেন প্রধানমন্ত্রী। সেখানে ঢাকা-নয়াদিল্লির সম্পর্কে নতুন দিগন্তের সূচনা করে ওইদিন প্রধানমন্ত্রী বলেন, “পরাধীন বাংলাদেশের স্বাধীনতার জন্য আমিও লড়াই করেছিলাম। মুক্তিযুদ্ধের জন্য সহযোগীদের সঙ্গে সত্যাগ্রহ করে ২০-২২ বছর বয়সে জেলে গিয়েছিলাম আমরা। এই লড়াইয়ে কৃষক, জওয়ান, শিক্ষক ও চাকুরিজীবী সবাই একসঙ্গে এসে মুক্তিবাহিনী গঠন করে লড়াই করেছেন।”

[আরও পড়ুন: ফের ভয়াবহ আকার নিচ্ছে দেশের করোনা পরিস্থিতি, একদিনে আক্রান্ত ৬২ হাজার]

এরপরই মোদির বক্তব্যকে তোপ দেগে টুইট করেন শশী থারুর। তিনি লেখেন, ”আন্তর্জাতিক শিক্ষা: আমাদের প্রধানমন্ত্রী বাংলাদেশকে ভারতীয় ‘ফেক নিউজ’-এর স্বাদ দিচ্ছেন। ঘটনা হল সকলেই জানেন কে বাংলাদেশকে স্বাধীন করেছিলেন।” শশীর টুইট থেকে পরিষ্কার, মোদি বাংলাদেশের জন্ম ও ইন্দিরা গান্ধীর সম্পর্ককে অস্বীকার করছেন।

যদিও পরে নিজের ভুল বুঝতে পারেন তিনি। শনিবার সকালেই সরাসরি সেকথা জানিয়ে শশীকে টুইটারে লিখতে দেখা যায়, ”আমি যখন ভুল তখন সেটা মেনে নিতে আমার আপত্তি নেই। তাড়াতাড়ি হেডলাইন ও টুইটগুলি পড়তে গিয়েই আমি টুইট করে ফেলেছিলাম, ‘সবাই জানে বাংলাদেশকে কে স্বাধীন করেছিল।’ ইঙ্গিত ছিল নরেন্দ্র মোদি ইন্দিরা গান্ধীর নাম নেননি। পরে দেখলাম তিনি নিয়েছিলেন। সরি।”

[আরও পড়ুন: করোনা আবহে অসমে শুরু প্রথম দফার ভোটগ্রহণ, ভাগ্যপরীক্ষা সোনওয়াল-অখিলের]

এদিকে শনিবার ঠাসা কর্মসূচির মধ্যে সকালে সাতক্ষীরার যশোরেশ্বরী কালীমন্দিরে পুজো সেরে বঙ্গবন্ধুর জন্মস্থান টুঙ্গিপাড়ায় যান প্রধানমন্ত্রী। সেখান থেকে হেলিকপ্টারে ২০ কিলোমিটার দূরে কাশিয়ানী উপজেলার ওড়াকান্দিতে মতুয়া সম্প্রদায়ের তীর্থস্থান শ্রীধাম ওড়াকান্দি ঠাকুরবাড়ি পরিদর্শন করেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement