BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সেলফি তুলতে গিয়ে ট্রেনের ধাক্কা, ভাইরাল ভিডিওর নেপথ্যের সত্যিটা জানেন?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 31, 2018 11:06 am|    Updated: September 17, 2019 2:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেলফি তুলতে রেললাইনের একেবারে গা ঘেঁষে দাঁড়িয়েছিলেন হায়দরাবাদের যুবক শিবা। আচমকাই দ্রুতগতিতে ছুটে আসা ট্রেনটি তাঁকে ধাক্কা দেয়। এই ভিডিও দেখে তামাম দেশবাসী চমকে উঠেছিলেন। কী হল ওই যুবকের, আদৌ তিনি বেঁচে রয়েছেন কি না, জানতে জল্পনা বাড়ছিল। কিন্তু এবার যে ঘটনা প্রকাশ্যে এল, তা আরও চাঞ্চল্যকর। ওই গোটা ঘটনার ভিডিওটি আসলে জাল। শিবা ও তাঁর বন্ধুরা লোকজনকে বোকা বানানোর জন্য ভিডিওটি পোস্ট করে।

[ট্রেনের সামনে সেলফি তুলতে গিয়ে কী হল এই যুবকের, ভিডিও দেখলে শিউরে উঠবেন]

হ্যাঁ, আপনি ঠিকই পড়েছেন। সেলফি তুলতে গিয়ে ট্রেনের ধাক্কা খাওয়ার ভিডিওটি এডিটিং সফটওয়্যারের কারিকুরিতে বানানো। শিবা ও তাঁর বন্ধুরা ফেসবুকে লাইক-শেয়ার পাওয়ার ‘লোভে’ এই কাণ্ড ঘটিয়েছে বলে জানিয়েছে একটি তেলুগু চ্যানেল। কীভাবে হাসতে হাসতে, সাধারণ মানুষকে বোকা বানাতে ওই ভিডিওটি তৈরির পরিকল্পনা হয়, তারই একটি গোপন ক্যামেরাতে তোলা ফুটেজ প্রকাশ্যে এনেছে তেলুগু চ্যানেলটি। এখন প্রশ্ন উঠছে, এভাবে মানুষকে বোকা বানানোর ছক কেন কষল শিবা ও তাঁর বন্ধুরা? অনেকে বলছেন, এই জেট গতির যুগে মুহূর্তের মধ্যে ব্যাপক জনপ্রিয়তার লোভ চেপে বসেছে যুবক-যুবতীদের মধ্যে। তাই মহিলারা কখনও অশ্লীল ভঙ্গিতে ফেসবুক লাইভ-এ আসছেন আর যুবারা কখনও কখনও নৃশংস ভিডিও পোস্ট করে লাইক-শেয়ার কুড়োতে চাইছেন। এই প্রবণতা বিপজ্জনক বলছেন বিশেষজ্ঞরা।

[এবার ট্রেনে সেলফি তুললেই জেল!]

দেখে নিন সেই নকল ভিডিওটি:

যে চ্যানেলটি শিবার এই কীর্তি ফাঁস করেছে, তাদের দাবি, শিবা আসলে এক সাধারণ জিম ট্রেনার। তাঁর চাহিদা বিপুল কিন্তু সাধ্য সীমিত। তাই এমন কিছু একটা করার ভূত তাঁর মাথায় চেপে বসেছিল, যাতে অনেক লোকে তাঁকে চেনে-জানে। আর তাই বন্ধুদের সঙ্গে এক ঘরোয়া আড্ডায় বসেই এই সেলফি তোলার পরিকল্পনা করে। একটু দ্রুতগতিতে আসা ট্রেনের ভিডিওর সঙ্গে নিজের সেলফি তোলার (পোশাকি ভাষায় একে বলে ভেলফি) ভিডিওয়কে জুড়ে দেয় এডিটিংয়ের সাহায্যে। তারপর শিবারই এক পরিচিত সেই এডিটেড ভিডিওটি ছড়িয়ে দেয় সোশ্যাল মিডিয়ায়। যুবকের ভিডিওটি দেখে প্রথমে অনেকেই সহানুভূতি প্রকাশ করেছিলেন, শিবা যেন বেঁচে যায় এই আকুতি করেছিলেন। কিন্তু এবার যখন আসল ঘটনা প্রকাশ্যে চলে এল, সেই শুভাকাঙ্খীরা কী বলবেন? চ্যানেল সূত্রের খবর, পুলিশ শিবাকে গ্রেপ্তার করেছে। তার কয়েকজন সঙ্গী এখনও পলাতক। তাদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

এবার দেখুন শিবার নয়া কীর্তি:

হায়দরাবাদের শিবার নয়া ভিডিও দেখলে চমকে উঠবেন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement