১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

কোভিডের দ্বিতীয় ধাক্কা, দর্শনার্থীদের জন্য ফের বন্ধ পুরীর মন্দির

Published by: Paramita Paul |    Posted: April 25, 2021 12:22 pm|    Updated: April 25, 2021 12:51 pm

Shree Jagannath Temple's doors closed for the faithful till May 15 | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে কোভিড ‘সুনামি’। আর তাই দর্শনার্থীদের জন্য ফের বন্ধ হল পুরীর জগন্নাথ মন্দির (Shree Jagannath Temple)। আগামী ১৫ মে পর্যন্ত দর্শনার্থীরা এই মন্দিরে প্রবেশ করতে পারবেন না। তবে মন্দিরের পূজারীরা রীতি মেনেই দৈনিক অর্চনা করবেন।

গত বছর করোনা সংক্রমণের জেরে টানা ৯ মাস বন্ধ ছিল পুরীর এই মন্দির। প্রবেশ করতে পারেননি দর্শনার্থীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আসতে নিয়ম মেনে ২০২০ সালের ডিসেম্বর মাস থেকে মন্দির ফের খুলে দেওয়া হয়। এতদিন নিয়ম মেনে দর্শনার্থীরা মন্দিরে প্রবেশ করতে পারছিলেন। কিন্তু কোভিডের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই ফের মন্দির বন্ধের সিদ্ধান্ত নেওয়া হল। তবে রথযাত্রার জন্য পুরোদমে প্রস্তুতি চলবে মন্দিরের অন্দরে, জানিয়েছে মন্দির কর্তৃপক্ষ। 

[আরও পড়ুন : ‘আগামী দিনেও বিনামূল্যে কোভিড টিকা দেবে কেন্দ্র’, ‘মন কি বাতে’ আশ্বস্ত করলেন মোদি]

হুড়মুড়িয়ে বাড়ছে সংক্রমণ। এর মাঝে কি মন্দির দর্শনার্থীদের জন্য খুলে রাখা হবে? সেই সিদ্ধান্ত নিতে শনিবার বৈঠকে বসেছিল মন্দির কর্তৃপক্ষ। সেই বৈঠকেই একাধিক সিদ্ধান্ত হয়। মন্দিরের মুখ্য প্রশাসক ড. কৃষ্ণ কুমার জানিয়েছেন, মন্দিরের সেবায়েতদের কথা মাথায় রেখেই দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করা হল। কারণ, সেবায়েতরা প্রতিদিন হাজার হাজার পুন্যার্থীর সংস্পর্শে আসেন। ফলে তাঁদের আক্রান্ত হওয়ার সম্ভাবনা বাড়ছে।” তাঁর কথায়, সেবায়েতরা সংক্রমিত হলে মন্দিরে নিত্যনৈমিত্তিক কাজ চালানো মুশকিল হবে। এই বৈঠকে রথযাত্রা নিয়েও সিদ্ধান্ত হয়েছে।

জানা গিয়েছে, নিয়ম মেনে ১৫ মে থেকে চন্দন যাত্রা শুরু হবে। অর্থাৎ ওইদিন থেকেই তিনটি রথ তৈরির কাজ শুরু হবে। তবে সেবায়েতদের জন্যও মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। মন্দিরের সেবায়েত, প্রসাশনিক কর্তা ও পথ তৈরির দায়িত্বে থাকা কর্মচারীদের দ্রুত টিকাকরণ করানো হবে। 

[আরও পড়ুন : ক্রমেই ভয়াবহ হচ্ছে কোভিড পরিস্থিতি, ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত প্রায় সাড়ে ৩ লক্ষ!]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement