BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সন্ত্রাস বন্ধ না হলে আলোচনা নয়, ইসলামাবাদকে হুঁশিয়ারি রাজনাথের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 18, 2017 3:42 am|    Updated: September 18, 2017 3:42 am

Shun terror than talk, Rajnath’s stern message to Pakistan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  পাকিস্তান সীমান্ত সন্ত্রাস বন্ধ না করলে, কোনও আলোচনা চলবে না। রবিবার আরও একবার প্রতিবেশীকে নিজেদের অবস্থানের কথা জানিয়ে দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। বিজেপির উদ্যোগে নিজামাবাদে  তেলেঙ্গানা লিবারেশন ডে উপলক্ষ্যে এক অনুষ্ঠানে এই মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

[কাশ্মীরে ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের, মৃত এক মহিলা]

এই অনুষ্ঠানেই মন্ত্রী বলেন, ‘সীমান্তে সমস্যা মেটানোর জন্য পাকিস্তানের সঙ্গে আলোচনার পরামর্শ দিচ্ছেন অনেকেই। কিন্তু পাকিস্তান যতদিন না সীমান্ত সন্ত্রাস বন্ধ করবে, ততদিন পর্যন্ত কোনও শান্তি আলোচনায় বসবে না ভারত। সন্ত্রাস ও শান্তি আলোচনা একসঙ্গে চলতে পারে না। এদেশে জঙ্গি অনুপ্রবেশ, প্রায় প্রতিদিন কাশ্মীর সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘন করা নিয়ম হয়ে দাঁড়িয়েছে ইসলামাবাদের কাছে। আগে নজর দিতে হবে সেদিকে। তারপর আলোচনার প্রস্তাব ভেবে দেখবে নয়াদিল্লি।’ স্বরাষ্ট্রমন্ত্রীর সংযোজন, ‘আমরা ধৈর্য দেখাচ্ছি, তার অর্থ এটা নয় যে ভারত দুর্বল। ভারতের ধৈর্যচুত্যি ঘটলে সেটা দুদেশের সম্পর্কের স্বাস্থ্যের পক্ষে ভাল হবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।’

[আর সুরক্ষিত নয় OTP, এবার লেনদেনের আগে সাবধান!]

ভারত উন্নয়নের পথে হাঁটছে, সেই রাস্তায় সন্ত্রাসবাদের রক্তচক্ষু বরদাস্ত করা হবে না বলে এদিন জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।পাকিস্তানের বিরুদ্ধে আরও একবার সুর চড়িয়ে তিনি বলেন একটাও বুলেট যদি সীমান্ত পেরিয়ে এদিকে আসে,  তবে ভারতের দিক থেকে কতগুলি বুলেট ছোড়া হবে, তা কিন্তু গোনা যাবে না। তাঁর বক্তব্য, পাকিস্তান সহ সব প্রতিবেশী দেশকেই আলোচনার টেবিলে আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু তার প্রভাব সীমান্তে পড়েনি। রাজনাথ হুঁশিয়ারির সুরে জানিয়েছেন বিএসএফের ডিজি-কে নির্দেশ দেওয়া হয়েছে আগামী দিনে পাকিস্তানকে সাদা পতাকা না দেখিয়ে কড়া জবাব দেওয়া শুরু করতে হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে