১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অসম থেকে ধৃত মায়ানমারে ট্রেনিংপ্রাপ্ত ৬ বড়ো জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: October 1, 2019 4:12 pm|    Updated: October 1, 2019 4:12 pm

Six 'Myanmar-trained' militants nabbed in Kokrajhar district in Assam

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসমের কোকরাঝাড় থেকে ধরা পড়ল ন্যাশনাল ডেমোক্রাটিক ফ্রন্ট অফ বড়োল্যান্ড (এস)-এর ৬ জন জঙ্গি। গোপন সূ্ত্রে খবর পেয়ে তাদের পশ্চিম অসমের কোকরাঝাড় জেলার রিপু রিজার্ভ ফরেস্ট থেকে গ্রেপ্তার করে সেনা ও পুলিশের যৌথবাহিনী। ধৃতদের কাছ থেকে একটি এম ১৬ অ্যাসল্ট রাইফেল, ছটি ৭.৬৫ এমএম পিস্তল, ১২টি ম্যাগজিন, কার্তুজ-সহ বিভিন্ন জিনিস বাজেয়াপ্ত করা হয়েছে।

[আরও পড়ুন: ভূস্বর্গে ফের সেনা-জঙ্গি গুলির লড়াই, খতম ২]

মঙ্গলবার সেনার তরফে প্রকাশিত বিবৃতি জানানো হয়, মায়ানমার থেকে প্রশিক্ষণ নিয়ে ভারতে আসার পর নাশকতার পরিকল্পনা ছিল ধৃতদের। সোমবার খবর পাওয়া যায় রিপু রিজার্ভ ফরেস্টের একটি গোপন আস্তানায় লুকিয়ে আছে কয়েকজন বড়ো জঙ্গি। সেই মতো রাতেই সেখানে অভিযান চালায় রেড হর্ন ডিভিশনের শিখ রেজিমেন্ট ও অসম পুলিশের যৌথ বাহিনী। সেসময় তাদের হাতে ধরা পড়ে ওই ছ’জন জঙ্গি। ধৃতদের জেরা করে জানা যায়, অসমের পশ্চিম দিকে অবস্থিত বিভিন্ন এলাকায় সন্ত্রাস চালানোর জন্য মায়ানমার থেকে জঙ্গি প্রশিক্ষণ নিয়েছে তারা। পরে তাদের দেওয়া খবরের ভিত্তিতে রিপু রিজার্ভ ফরেস্টের একটি গোপনীয় আস্তানা থেকে প্রচুর অস্ত্র বাজেয়াপ্ত করেন যৌথবাহিনীর সদস্যরা।

ধৃতরা হল এনডিএফবি(এস)-এর সাংস্কৃতিক সম্পাদক ও সহকারী অর্থসচিব বায়াইগ্য বসুমাতারি ওরফে বেলারওয়াম, রাঞ্জোলাল ওয়ারি ওরফে গোবলা, রুবিরাম গয়রি, জুলেশ মুশারে ওরফে এম জুজিলং, সাইলেন বোর্গোয়েরি ওরফে বি সিবিথও এবং রাজেশ নারজারি ওরফে এন রাইলং।

[আরও পড়ুন: সরকারি পেনশনে না, কেন্দ্রকে ‘খোঁচা’ অরুণ জেটলির পরিবারের]

এপ্রসঙ্গে গুয়াহাটিতে নিযুক্ত প্রতিরক্ষা মন্ত্রকের জনসংযোগ আধিকারিক লেফটেন্যান্ট কর্নেল পি খনসাই জানান, এমনিতেই কষ্টকর জীবন, নিরাপত্তা রক্ষীদের কড়া নজরদারি ও স্থানীয়দের কাছ থেকে সমর্থন না পাওয়ার জেরে বেশিরভাগ জঙ্গি আত্মসমপর্ণ করতে চাইছে। এরকম অবস্থায় এই ছ’জন জঙ্গির গ্রেপ্তার হওয়ার ঘটনা এনডিএফবি জঙ্গি সংগঠনকে জোরালো ধাক্কা দেবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে