BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

ফের ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল কর্ণাটক, মৃত অন্তত ৬

Published by: Monishankar Choudhury |    Posted: February 23, 2021 10:09 am|    Updated: February 23, 2021 12:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল কর্ণাটক। একটি খাদান এলাকায় হওয়া এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন অন্তত ৬ জন।

[আরও পড়ুন: ভারতীয় আকাশসীমায় ইমরান খানের বিমান প্রবেশের অনুমতি নয়াদিল্লির]

জানা গিয়েছে, সোমবার রাতে কর্ণাটকের চিক্কাবল্লাপুর জেলায় খাদানে ব্যবহার হওয়া জেলাটিনে বিস্ফোরণ ঘটে। ওই বিস্ফোরকগুলি বেআইনিভাবে জমা করা হয়েছিল বলে অভিযোগ। পুলিশি অভিযানের ভয়ে জেলাটিন বারগুলিকে নষ্ট করতে গেলে আচমকা ঘটে বিস্ফোরণ। এতে প্রাণ হারিয়েছেন অন্তত ছয়জন। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা। এই ঘটনায় দ্রুত তদন্তের আশ্বাস দিয়েছেন তিনি। পাশাপাশি, এই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার আশ্বাসও দিয়েছেন ইয়েদুরাপ্পা। এদিকে, বিস্ফোরণের ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিজের টুইটার হ্যান্ডেলে প্রধানমন্ত্রী লেখেন, “কর্ণাটকের বিস্ফোরণে প্রাণহানি হওয়ায় আমরা মর্মাহত। মৃতদের পরিবারের প্রতি আমি সমবেদনা প্রকাশ করছি। আহতরা যাতে দ্রুত সেরে ওঠে তার জন্য প্রার্থনা করছি।”

উল্লেখ্য, এর আগেও গত জানুয়ারি মাসেই কর্ণাটকের এক খাদানে বিস্ফোরণ হয়েছিল। সেবার ভয়ংকর ডিনামাইট বিস্ফোরণে (Dynamite blast) কেঁপে উঠেছিল শিবমোগা। ওই বিস্ফোরণে অন্তত আটজনের মৃত্যু হয়। জানা গিয়েছিল, ডিনামাইট বোঝাই একটি লরি এলাকা দিয়ে যাওয়ার সময় আচমকাই তাতে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের আঘাতে লরিটি কার্যত উড়ে যায়। প্রবল শব্দে ঝনঝন করে ভেঙে পড়ে এলাকার বাড়িগুলির কাঁচ। প্রাথমিক ভাবে মনে করা হয়েছিল, পাঁচজনের মৃত্যু হয়েছে। কিন্তু পরে মৃতের সংখ্যা বেড়ে যায়। ঘটনাস্থল থেকে আটজনের দেহ উদ্ধার করা হয়।

[আরও পড়ুন: গলছে সম্পর্কের বরফ, ৪৫টি চিনা লগ্নি প্রস্তাবে ছাড়পত্র দিতে চলেছে কেন্দ্র!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement