BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কেন্দ্রীয় কৃষি আইনের প্রতিবাদ, সংসদে রাষ্ট্রপতির ভাষণ বয়কট তৃণমূল-সহ ১৬ বিরোধী দলের

Published by: Sucheta Sengupta |    Posted: January 28, 2021 4:00 pm|    Updated: January 28, 2021 4:06 pm

Sixteen opposition parties including TMC will boycott President's speech on Parliament Session |SangbadPratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রীয় কৃষি আইনের বিরোধিতায় সংসদ অধিবেশনের (Parliament Session) প্রথম দিন অনুপস্থিত থাকার সিদ্ধান্ত নিল তৃণমূল (TMC)। মমতা বন্দ্যোপাধ্যায়ের দলকে সমর্থন জানিয়ে একই সিদ্ধান্তের পথে হাঁটল ১৬ টি বিরোধী দল। সকলের তরফে যৌথ বিবৃতি দিয়ে সে কথা জানিয়ে দিলেন কংগ্রেস সাংসদ গুলাম নবি আজাদ। পাশে দাঁড়াল ন্যাশনাল কনফারেন্স, শিব সেনা, ডিএমকে, সিপিএম সকলেই।

বৃহস্পতিবার বিধানসভা অধিবেশন শেষে অধিবেশন কক্ষ থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, সংসদের প্রথম দিন অনুপস্থিত থাকবে তৃণমূল। তিনিই জানান, আরও ১৬ টি দলও একই সিদ্ধান্তের পথে হেঁটেছে বলে শুনেছেন। এরপরই কংগ্রেস সাংসদ গুলাম নবি আজাদ জানান, আগের অধিবেশনে বিরোধীদের মতামত না নিয়ে একক সিদ্ধান্তেই কৃষি বিল পাশ করিয়ে আইনে পরিণত করেছে কেন্দ্র সরকারপক্ষ। তারই প্রতিবাদে চলতি অধিবেশনের প্রথম দিন বয়কট করছে বিরোধী দলগুলি। নিয়ম অনুযায়ী, রাষ্ট্রপতির ভাষণ দিয়ে সূচনা হয় সংসদ অধিবেশনের। এবারও ২৯ জানুয়ারি, অর্থাৎ সংসদ অধিবেশনের প্রথম দিনও রয়েছে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের ভাষণ। কিন্তু তাতে থাকবেন না তৃণমূল সাংসদরা, থাকবেন না আরও ১৬ টি দলের জনপ্রতিনিধিরাও।

[আরও পড়ুন: ৩০ টাকার থালি ১০০ টাকা! ভর্তুকি তুলতেই লাফিয়ে বাড়ল সংসদের ক্যান্টিনের খাবারের দাম]

একই পথে হেঁটে সংসদের প্রথম দিন রাষ্ট্রপতি ভাষণ বয়কটের কথা জানিয়েছেন আপ (AAP) সাংসদ সঞ্জয় সিং। সংসদের বাজেট অধিবেশনে এই ইস্যুতে যে বিরোধীরা এভাবেই সুর চড়াবেন, তাঁদের এই সিদ্ধান্ত থেকেই তার আঁচ পাওয়া যাচ্ছে বেশ। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে