Advertisement
Advertisement
Smriti Irani Rahul Gandhi

‘দেশের জন্য প্রেম নেই, এ কেমন ভালবাসা?, রাহুলের ‘ভালবাসার দোকান’কে কটাক্ষ স্মৃতির

বিদেশে গিয়ে দেশের সমালোচনা করেন রাহুল, তোপ কেন্দ্রীয় মন্ত্রীর।

Smriti Irani slams Rahul Gandhi remark 'Mohabbat ki Dukan' | Sangbad Pratidin
Published by: Anwesha Adhikary
  • Posted:June 8, 2023 7:46 pm
  • Updated:June 8, 2023 7:46 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘৃণার বাজার ভালবাসার দোকান খুলতে এসেছি- একাধিকবার রাহুল গান্ধীর (Rahul Gandhi) মুখে শোনা গিয়েছে এই কথা। ভারত জোড়ো যাত্রা থেকে শুরু করে কর্ণাটক নির্বাচন, সব জায়গাতেই এই কথা বলেছেন কংগ্রেস নেতা। এবার সেই বিখ্যাত উক্তিকেই একহাত নিলেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি (Smriti Irani)। তিনি বলেন, নিজের দেশের প্রতি যদি প্রেম না থাকে, তাহলে সেই ভালবাসার কী মূল্য? প্রসঙ্গত, ব্রিটেন ও আমেরিকা সফরে গিয়ে ভারতীয় গণতন্ত্রের সমালোচনা করেছেন রাহুল।

কয়েকদিন আগেই আমেরিকা সফরে গিয়ে কংগ্রেস নেতা বলেন, ভারতের গণতন্ত্র নিয়ে প্রশ্ন রয়েছে। এর আগে ব্রিটেনেও বক্তৃতা দিতে গিয়ে একই ধরণের মন্তব্য করেন তিনি। এহেন মন্তব্য করার জেরে রাহুলকে ক্ষমা চাইতে হবে, এই দাবিতে সরব হন কেন্দ্রীয় মন্ত্রীরা। যদিও নিজের অবস্থান থেকে সরেননি প্রাক্তন কংগ্রেস সাংসদ।

Advertisement

[আরও পড়ুন: Panchayat Election 2023: ৮ জুলাই একদফায় রাজ্যে পঞ্চায়েত ভোট, দিনক্ষণ জানালেন নির্বাচন কমিশনার]

বৃহস্পতিবার এই বিষয়টি উল্লেখ করেই রাহুলকে তুলোধনা করেন স্মৃতি ইরানি। তিনি বলেন, “ভালবাসার কথা বলেন আপনারা। শিখদের হত্যার ঘটনাও কি তার মধ্যে পড়ে? রাজস্থানে মহিলাদের অপহরণও কি ভালবাসা? হিন্দু মতে জীবন যাপনের বিরোধিতা করাকে কি ভালবাসা বলে?”

Advertisement

এখানেই না থেমে স্মৃতি আরও বলেন, “আপনি ভালবাসা নিয়ে এত কথা বলেন, তার জন্যই কি দেশের গণতন্ত্রে বিদেশিদের হস্তক্ষেপ দাবি করেন? দেশ নয়, নিজের রাজনৈতিক উদ্দেশ্য সাধনের কথা বলেন। এটা কেমন ভালবাসা?” প্রসঙ্গত, রাহুল গান্ধীর এই মন্তব্য নিয়ে তোপ দেগেছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও। এবার সেই তালিকায় নাম স্মৃতি ইরানিরও।

[আরও পড়ুন: কালিয়াগঞ্জে নাবালিকার মৃত্যু: সিটকে অসহযোগিতা! CBI তদন্ত দেব? রাজ্যকে প্রশ্ন হাই কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ