০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিএসএফ জওয়ান তেজ বাহাদুর ‘মৃত’! ভিডিও ভাইরাল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 24, 2017 3:49 am|    Updated: December 28, 2019 5:18 pm

social media stirred with news of Tej Bahadur being killed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্তরক্ষী বাহিনীর(বিএসএফ) সদস্য তেজ বাহাদুর ফের শিরোনামে। এবং আরেকটি ভিডিও-র সৌজন্যে। তবে এই ভিডিওটি তেজ বাহাদুর পোস্ট করেননি। এই ভিডিও-য় তেজ বাহাদুর ‘মৃত’ বলে দাবি করা হয়েছে। ভিডিওটি পাকিস্তান থেকে আপলোড করা হয়েছে।

[তেজ বাহাদুরের ফেসবুকে বহু পাকিস্তানি বন্ধু, নজর গোয়েন্দাদের]

ভিডিওটি ইতিমধ্যেই ভাইরাল হয়ে উঠেছে। গত বুধবার থেকে ছড়িয়ে পড়া ওই ভিডিওয় দাবি করা হয়েছে, বিএসএফের বিরুদ্ধে ‘বিদ্রোহ’ ঘোষণা করায় তাঁকে ‘হত্যা’ ফেলা হয়েছে। যদিও বিএসএফ সূত্রে এই খবর সম্পূর্ণ ভুয়ো বলে দাবি করা হয়েছে। বিএসএফ কর্তারা জানিয়েছেন, জম্মু ও কাশ্মীরে বহাল তবিয়তে রয়েছেন তেজ বাহাদুর। সেনাকর্তাদের অনুমান, জওয়ানদের মধ্যে বিভ্রান্তি ও দেশবাসীর মনে সেনার পবিত্র ভাবমূর্তিকে কলুষিত করতে পাক গুপ্তচর সংস্থা আইএসআই এই কীর্তি করেছে। ভিডিওটিকে অযথা গুরুত্ব দিতে নারাজ ভারতীয় সেনা।

[বিএসএফ জওয়ান তেজ বাহাদুরের ফেসবুক অ্যাকাউন্ট কে চালায় জানেন?]

ভিডিও-য় তেজ বাহাদুরের মতোই খানিকটা দেখতে, এমন একজনের মৃতদেহের সঙ্গে তেজ বাহাদুরের ছবি ‘কোলাজ’ করা হয়েছে। মৃতদেহটির মুখ অর্ধেক ঢাকা। ভিডিও-র গুণগত মানও অত্যন্ত নিম্ন। তাই খানিকটা ধন্দ ও উর্দির রং দেখে নেটিজেনরা অনেকেই ওই মৃতদেহটি তেজ বাহাদুরের ভেবে ভুল করেন। যদিও পরে তেজ বাহাদুরের স্ত্রীও ভিডিওটি জাল বলে দাবি করেছেন। গত জানুয়ারি মাসে তেজ বাহাদুর একটি ফেসবুক ভিডিও-য় বিএসএফ জওয়ানদের যে খাবার দেওয়া হয়, তা অত্যন্ত নিম্ন মানের বলে অভিযোগ করেন। সেনাবাহিনীর আচরণ বিধি ভেঙে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ না জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করায় তেজ বাহাদুরকে শাস্তির মুখে পড়তে হয়। তাঁকে অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ পদে সরিয়ে দেওয়া হয়।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে