BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইডি দপ্তরে হাজিরার আগেই করোনা আক্রান্ত সোনিয়া গান্ধী, রয়েছেন আইসোলেশনে

Published by: Paramita Paul |    Posted: June 2, 2022 12:55 pm|    Updated: June 2, 2022 4:50 pm

Sonia Gandhi tested positive for COVID-19 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার করোনা আক্রান্ত সোনিয়া গান্ধী (Sonia Gandhi)। বাড়িতেই রয়েছেন তিনি। বৃহস্পতিবার এমনটাই জানালেন কংগ্রেস প্রধান মুখপাত্র রণদীপ সিং সুরজওয়ালা। উল্লেখ্য, ন্যাশনাল হেরাল্ড মামলায় কংগ্রেসের অন্তর্বর্তী প্রেসিডেন্ট সোনিয়া এবং রাহুল গান্ধীকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate)। ৮ জুন সোনিয়া গান্ধীর হাজিরা দেওয়ার কথা। তার আগে করোনা (Coronavirus) আক্রান্ত হলেন তিনি। টুইট করে কংগ্রেস সভানেত্রীর দ্রুত সুস্থতা কামনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

 

কয়েক দিন আগেই জয়পুরের চিন্তন শিবিরে হাজির ছিলেন সোনিয়া। ফেরার পর থেকে একের পর এক কংগ্রেস নেতাদের সঙ্গে সাক্ষাৎ সেরেছেন তিনি। এর মধ্যে বুধবার সন্ধেয় হালকা জ্বর এসেছিল সোনিয়ার। অন্যান্য উপসর্গও ছিল। চিকিৎসক পরীক্ষা করতেই করোনা ধরা পড়ে। আপাতত আইসোলেশনে রয়েছেন সোনিয়া। সূরযওয়ালা আরও জানিয়েছেন, “সোনিয়ার সঙ্গে সাক্ষাৎ করা অনেকেই করোনা আক্রান্ত। তবে দ্রুত সুস্থ হচ্ছেন কংগ্রেস নেত্রী।” কংগ্রেস জানিয়েছে, ৮ জুনই ইডির দপ্তরে হাজিরা দেবেন কংগ্রেস সভানেত্রী। 

 

[আরও পড়ুন: চিকিৎসার স্বার্থে দুবাই যেতে চান, ইডির নিষেধাজ্ঞাকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে অভিষেক]

উল্লেখ্য, ন্যাশনাল হেরাল্ড মামলায় রাহুলকেও তলব করেছে ইডি। সূত্রের খবর, আপাতত ইডি দপ্তরে হাজিরা দিচ্ছেন না তিনি। বিদেশে থাকার কারণে হাজিরর জন্য আরও কিছুটা সময় চেয়েছেন তিনি। 

প্রসঙ্গত, রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধীর মালিকানাধীন ‘ইয়ং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেড’ নামের একটি সংস্থা ২০১১ সালে ন্যাশনাল হেরাল্ড, কোয়াম-ই-আওয়াজ, এবং নবজীবন, এই তিনটি সংবাদপত্র ‘অ্যাসোসিয়েট জার্নালস লিমিটেডে’র কাছ থেকে অধিগ্রহণ করে। রাহুল গান্ধী এবং সোনিয়া গান্ধী একাই ওই সংস্থার ৭৬ শতাংশ শেয়ারের মালিক। বাকি দুই শেয়ার হোল্ডার হলেন প্রয়াত কংগ্রেস নেতা অস্কার ফার্নান্ডেজ এবং মতিলাল ভোরা (Motilal Bhora)। সুব্রহ্মণ্যম স্বামীর অভিযোগ ছিল, ওই অধিগ্রহণ নিয়ম মেনে হয়নি। ঘুরপথে মাত্র ৫০ লক্ষ টাকার বিনিময়ে ‘অ্যাসোসিয়েট জার্নালস লিমিটেডের’ কোটি কোটি টাকার সম্পত্তির মালিক হয়ে গিয়েছে কংগ্রেসের ফার্স্ট ফ্যামিলি পরিচালিত ‘ইয়ং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেড’। এই অভিযোগে সোনিয়া এবং রাহুলকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। 

[আরও পড়ুন: চিকিৎসার স্বার্থে দুবাই যেতে চান, ইডির নিষেধাজ্ঞাকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে অভিষেক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে