Advertisement
Advertisement

ক্রীড়ামন্ত্রীর মন্তব্যে চটল দঙ্গল ছবির অভিনেত্রী

এবার কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েলের সঙ্গে বাকযুদ্ধে জড়াল খুদে কাশ্মীরি অভিনেত্রী।

Sports Minister Vijay Goel and Dangal star Zaira Wasim involved in twitter spat
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:January 20, 2017 6:25 pm
  • Updated:September 19, 2023 5:10 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়পর্দায় চূড়ান্ত সাফল্য পেয়েছে। সেই সাফল্যই এখনও আলোচনার কেন্দ্রে রেখেছে জাইরা ওয়াসিমকে। সম্প্রতি জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির সঙ্গে সাক্ষাৎ করায় রোষের খাঁড়া নেমে এসেছিল তার মাথায়। মুখ্যমন্ত্রী জাইরাকে ‘রোল মডেল’ বলায় কাশ্মীরের কট্টরপন্থী স্বাধীনতাকামীদের বিরাগভাজন হয়েছিল দঙ্গল ছবির ছোট্ট গীতা ফোগাট। এমনকী সোশ্যাল মিডিয়ায় ক্ষমাও চেয়েছিল সে। তবে সেই ঘটনায় তার পাশে দাঁড়িয়েছিল ক্রীড়া দুনিয়ার তারকা থেকে বিনোদন জগতের সেলেবরা। এবার কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী বিজয় গোয়েলের সঙ্গে বাকযুদ্ধে জড়াল খুদে কাশ্মীরি অভিনেত্রী।

বৃহস্পতিবার দিল্লিতে একটি শিল্প প্রদর্শনের উদ্বোধনে উপস্থিত হয়েছিলেন ক্রীড়ামন্ত্রী। সেখানে একটি হাতে আঁকা ছবির তাৎপর্য বোঝাতে গিয়ে জাইরার উদাহরণ টেনে আনেন তিনি। ছবিতে দু’জন মহিলাকে দেখা যাচ্ছে। যার মধ্যে একজন হিজাব পরিহিতা এবং অন্যজন খাঁচায় বন্দি। ছবিটি টুইটারে পোস্ট করে বিজয় গোয়েল লিখেছেন, “এই ছবিটা জাইরার জীবনকাহিনিই ফুটিয়ে তুলেছে। খাঁচা ভেঙে আমাদের মেয়েরা এগিয়ে চলেছে। নারীশক্তির উত্থান ঘটছে।” ক্রীড়ামন্ত্রীর এমন টুইট একেবারেই পছন্দ হয়নি জাইরার। হিজাব পরিহিতার সঙ্গে নিজের তুলনা মেনে নিতে নারাজ সে। ক্রীড়ামন্ত্রীকে পাল্টা দিয়ে টুইট করে জাইরা। বলে, “আমি আপনার মন্তব্যের বিরোধিতা করছি। এমন বর্ণনা উৎসাহের নয়। নিরুৎসাহের। হিজাব পরিহিতা মহিলারাও কিন্তু সুন্দর এবং মুক্ত। তাছাড়া আঁকা এই ছবির সঙ্গে আমার কোনওভাবেই কোনও সামঞ্জস্য নেই।” এমন টুইটের পর ফের জাইরাকে বোঝানোর চেষ্টা করেন ক্রীড়ামন্ত্রী। তিনি বলেন, তিনি জাইরার প্রশংসাই করেছেন। জাইরা যেন তাকে কোনওভাবেই ভুল না বোঝে।

(ওকে বিরক্ত করবেন না, অনস্ক্রিন মেয়ের জন্য আর্জি আমিরের)

আসলে কাশ্মীরের স্পর্শকাতর ইস্যু নিয়ে যেভাবে গোটা দেশ উত্তাল হয়ে উঠেছিল, তারপর থেকে বেশ ভয় পেয়েছে জাইরা। তাই কোনও বিষয়ের সঙ্গেই আর নিজেকে জড়াতে চাইছে না সে। সেলিব্রিটি হওয়ার বিড়ম্বনা বেশ ভালই টের পাচ্ছে ১৬ বছরের অভিনেত্রী।

(নিজের কাজের জন্য ক্ষমা চাইল ‘দঙ্গল’-এর খুদে গীতা!)

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ