১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কার্তিক পূর্ণিমায় বেগুসরাইয়ে পদপিষ্ট হয়ে মৃত অন্তত ৩, আহত ১০

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 4, 2017 5:51 am|    Updated: November 4, 2017 6:18 am

Stampede in Bihar's Begusarai, 3 dead

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  মুম্বইয়ের এলফিনস্টোনে রেলস্টশনের ঘটনার স্মৃতি এখনও টাটকা। ফের পদপিষ্টের জেরে প্রাণহানির ঘটনা ঘটল। এবার বিহারের বেগুসরাইয়ে। ঘটনায় এখনও পর্যন্ত তিনজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আহত হয়েছে কমপক্ষে ১০ জন। প্রাথমিকভাবে পুলিশের অনুমান, গুজবের কারণে পদপিষ্টের ঘটনা ঘটেছে।

[মুম্বইয়ের রেল স্টেশনে পদপিষ্ট হয় মৃত ১৫, আহত অন্তত ৩০ ]

কার্তিক পূর্ণিমা উপলক্ষ্যে বেগুসরাইয়ে সিমারিয়া ঘাটে ভিড় করেন হাজার হাজার পুণ্যার্থী। কথিত রয়েছে, এদিন গঙ্গা স্নান করলে নাকি সব পাপ ধুয়ে যায়। এবছর তার ব্যতিক্রম হয়নি। শনিবার, কার্তিক পূর্ণিমা উপযাপনে গঙ্গার তীরে বেগুসরাইয়ের সিমারিয়া ঘাটে সকাল থেকে ভিড় করেছিলেন কয়েক হাজার মানুষ। কোনও রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রস্তুত ছিল প্রশাসন। ছিল জোরদার নিরাপত্তা ব্যবস্থা। কিন্তু, তাতেও শেষরক্ষা হল না। আচমকাই পুণ্যার্থীদের ভিড়ে বিশৃঙ্খলা তৈরি হয়। প্রশাসন সূত্রে খবর, হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে এখনও পর্যন্ত মারা গিয়েছেন তিনজন। আহত হয়েছেন কমপক্ষে দশজন। মৃতদের দেহ শনাক্ত করার চেষ্টা চালাচ্ছে প্রশাসন। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয়েছে।

[রাতারাতি বাতিল লক্ষাধিক ইঞ্জিনিয়ারিং ডিগ্রি, বিপাকে পড়ুয়া থেকে চাকুরিজীবী]

কিন্তু, কীভাবে পদপিষ্টের ঘটনা ঘটল?  সে বিষয়ে এখনও স্পষ্টভাবে কিছু জানাতে পারেনি প্রশাসন। তবে প্রাথমিকভাবে পুলিশের অনুমান, পুণ্যার্থীদের মধ্যে কোনও কারণে গুজব ছড়িয়ে পড়েছিল। তাতেই আতঙ্কিত হয়ে পড়েন তাঁরা। হুড়োহুড়ি করে নিরাপদ স্থানে যেতে গিয়ে পদপিষ্ট হন অনেকেই।

প্রসঙ্গত, গত সেপ্টেম্বরে মুম্বইয়ের এলফিনস্টোন রেলস্টশনের ফুটব্রিজে ভিড়ের চাপে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়। হুড়োহুড়ি করে প্ল্যাটফর্মে নামতে গিয়ে পদপিষ্ট হয়ে মারা যান কমপক্ষে ১৫ জন। আহত হন তিরিশ জন।

[নোট বাতিলের সমর্থনে জাতীয় সঙ্গীত ও স্তোত্র গাইবেন ৫০ হাজার মানুষ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে