BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ট্রেনের টয়লেটে সোনার হার খোয়ালেন যাত্রী, স্টেশন মাস্টার কী করলেন জানেন?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 30, 2017 10:35 am|    Updated: July 30, 2017 3:15 pm

 Station master retrived gold chain from poop

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘টয়লেট এক প্রেম কথা’ এখনও মুক্তির অপেক্ষায়। তার আগেই সামনে এল, টয়লেট এক চেন কথা। নাহ, এ কোনও সিনেমা নয়। তবে ঘটনা পরম্পরা হারিয়ে দিতে পারে সিনেমার চিত্রনাট্যকেও। মলের ভিতর থেকে যাত্রীর হারিয়ে যাওয়া সোনার চেন উদ্ধার করে দিয়ে এ কাহিনির নায়ক এক স্টেশন মাস্টার।

এসি কামরায় যাত্রীদের আর কম্বল দেবে না রেল! ]

প্রায় দু’দশক ভারতীয় রেলে কর্মরত স্টেশন মাস্টার অনিল কুমার শুক্লা। বর্তমানে এওলা স্টেশনের দায়িত্বে তিনি। সারা জীবন যাত্রীদের নানা সুবিধা-অসুবিধার কথা শুনেছেন। কিন্তু সাম্প্রতিক এক ঘটনা প্রায় অবিশ্বাস্য। কী ঘটেছিল? চেন টেনে মহারাষ্ট্র এক্সপ্রেসকে থামান এক যাত্রী। পেশায় তিনি চিকিৎসক। কী হয়েছে খোঁজ নিতে হাজির হন স্টেশন মাস্টার। গিয়ে জানতে পারেন, ওই যাত্রী ট্রেনের বাথরুমে তাঁর মূল্যবান সোনার হারটি হারিয়েছেন। কিন্তু এই অবস্থায় কী করা যায়? যতক্ষণ না সাফাইকর্মীরা হাত লাগাচ্ছেন ততক্ষণ উদ্ধার হওয়ার কোনও সম্ভাবনা নেই। তার জন্য ওই যাত্রীকে কোলাপুর পর্যন্ত যেতে বলেন স্টেশন মাস্টার। কিন্তু ওই যাত্রী বাড়ি ফিরে যান। ফিরে মেয়ের সাহায্যে টুইট করেন খোদ রেলমন্ত্রী সুরেশ প্রভুকে। সঙ্গে সঙ্গে মন্ত্রকের তরফে হার খোঁজার দায়িত্ব দেওয়া হয়। এবারও দায়িত্ব বর্তায় শুক্লার উপরই। খোঁজ নিয়ে দেখা যায়, ট্রেনের টয়লেট ছিল ইন্ডিয়ান স্টাইলে। তার মানে লাইনের কোথাও পড়ে গিয়েছে ওই হার। উপায়ন্তর না দেখে যেখানে ট্রেন থামিয়েছিলেন ওই যাত্রী, বেশ কয়েকজন সহকর্মীকে নিয়ে স্টেশন মাস্টার সেখানেই খোঁজ চালান। শেষমেশ মল-বর্জ্য মাখা হারটি লাইনের নুড়ি পাথরের ভিতর থেকে উদ্ধার করা হয়। তুলে দেওয়া হয় যাত্রীর হাতে।

[ ইস্তফা দেওয়ার আগে লালুর কাছে ক্ষমা চেয়েছিলেন নীতীশ! ]

সংবাদ সংস্থা পিটিআই-কে ওই স্টেশন মাস্টার জানিয়েছেন, কর্মজীবনে বহু বিচিত্র অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছে। কিন্তু মলের ভিতর থেকে হার খোঁজা, জীবনে ওই প্রথমবার। সত্যি কত ঘটনা যে ঘটিতে পারে তার ইয়ত্তা নেই!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে