BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

গন্তব্য ভুলে ট্রেন গেল অন্য রুটে, উত্তরপ্রদেশের বালিয়ায় হইহই কাণ্ড

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 1, 2017 2:46 pm|    Updated: October 1, 2019 2:18 pm

Station Master Suspended After Train Gets Sent On Wrong Route in UP

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ধরুন আপনি শিয়ালদহ থেকে ভাগীরথী এক্সপ্রেসে করে বহরমপুর যাবেন। নির্দিষ্ট ট্রেনে উঠেছেন। শিয়ালদহ থেকে দমদম যাওয়ার পর দেখলেন মেন লাইন ছেড়ে আচমকা ডানকুনি রুট ধরল ট্রেনটি। এমন ঘটলে আপনার নির্ঘাৎ মনে হবে চালকের কি মাথা খারাপ হয়েছে! নাকি সিগন্যালের মাথায় গণ্ডগোল। না, এমন কিছু এখানে হয়নি। এই ঘটনাই ঘটেছে উত্তরপ্রদেশের বালিয়ার কাছে ফেফনা স্টেশনে। যেখানে প্রায় ৫ মিনিট ভুল রুটে চলে গিয়েছিল ছাপরা-বারাণসী ইন্টারসিটি এক্সপ্রেস।

[যমুনা নদীর উপর হঠাৎ দেখা মিলল রহস্যময় রাস্তার!]

যাত্রীদের হাঁকে-ডাকে অবশ্য পথভোলা ট্রেনটি আসল ট্র্যাকে ফেরে। পুরনো স্টেশনে এনে গন্তব্যের দিকে এগোতে গিয়ে ট্রেনটির ২৫ মিনিট লেট হয়। কার দোষে এমন চরম গাফিলতি। রেলের বিভাগীয় তদন্তে জানা গিয়েছে এক্ষেত্রে নন্দ ঘোষ ফেফনার স্টেশন ম্যানেজার। যিনি দিব্যি অন্য রুটে যাওয়ার সিগন্যাল দিয়েছিলেন। চালক বা গার্ড সেটা কীভাবে বুঝতে পারেননি তা নিয়েও ধোঁয়াশা রয়েছে। বারাণসীর ডিআরএম ফেফনা স্টেশন ম্যানেজার ভি এস পান্ডেকে সাসপেন্ড করেছেন। ওই আধিকারিকের বিরুদ্ধে এর আগেও বেশ কিছু অভিযোগ ছিল। ট্রেনটি ফেফনা থেকে গাজিপুরের দিকে যাওয়ার কথা ছিল। তা না হয়ে মউ নামে একটি স্টেশনের দিকে ছাপরা-বারাণসী ইন্টারসিটি এক্সপ্রেস এগিয়ে চলে।

[মহার্ঘ হল রান্নার গ্যাস, এক লাফে দাম বাড়ল অনেকটাই]

গত মাসে উত্তরপ্রদেশের মুজফফরনগরে উৎকল এক্সপ্রেসে লাইনচ্যুত হয়ে মারা যান ২৩ জন যাত্রী। ফের উত্তরপ্রদেশে এই ঘটনায় রেলের গাফিলতির অভিযোগ সামনে এসেছে। ভুল গন্তব্য কীভাবে ট্রেনটি প্রায় ২৫ মিনিট এগিয়ে গেল তা নিয়ে প্রশ্ন তুলেছেন যাত্রীরা। তাদের বক্তব্য, এক্ষেত্রে চালকের কোনও ভুল ছিল না। তবে অন্য রুটে ট্রেনটি যাচ্ছে, তারপরও চালকের কেন কোনও সন্দেহ জাগল না তা বুঝতে পারছেন না যাত্রীরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement