BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনায় মৃতের আধপোড়া দেহাংশ চিবিয়ে খাচ্ছে কুকুর, ভয়াবহ দৃশ্য হায়দরাবাদের শ্মশানে

Published by: Subhamay Mandal |    Posted: July 8, 2020 8:44 pm|    Updated: July 8, 2020 8:44 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন আগেও মহারাষ্ট্র, গুজরাট-সহ পাঁচ রাজ্যে করোনায় মৃতের দেহ সত্‍‌কারে নিয়ম না মানার জন্য অসন্তোষ প্রকাশ করেছিল সুপ্রিম কোর্ট। তারপরেও পুদুচেরি, বেঙ্গালুরু, ভোপালের কিছু ভয়াবহ ভিডিও সামনে এসেছে। যেখানে দেহ সত্‍‌কারে গাফিলতির অভিযোগ উঠেছে। সেরকমই ছবি ধরা পড়ল এবার হায়দরাবাদে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সেই ভিডিও। তাতে দেখা যাচ্ছে, সদ্য জ্বলে যাওয়া চিতার আশেপাশে ঘুরছে একদল কুকুর। তার মধ্যে একটি কুকুর করোনায় মৃত আধপোড়া দেহের একটি অংশ চিবোচ্ছে।

এই ভিডিও ভাইরাল হতেই নেটিজেনদের রোষের মুখে পড়েছে স্থানীয় প্রশাসন। দেহ সত্‍‌কারে কেন গাফিলতি তা নিয়ে প্রশ্ন উঠেছে। পালটা সাফাই দিয়েছে গ্রেটার হায়দরাবাদ পুরনিগম। তারা জানিয়েছে, প্রবল বৃষ্টির জেরে চিতার আগুন নিভে যাওয়াতেই এই বিপত্তি। শ্মশানের ভাঙা দেওয়াল পেরিয়ে এসে একদল কুকুর ঢুকে যায়। তারপর আধপোড়া দেহ মুখে করে নিয়ে যায় তারা। বিষয়টি কয়েকদিন আগেই জানতে পেরে ব্যবস্থা নেয় প্রশাসন। শ্মশানের দেওয়ালের একটি অংশ বৃষ্টিতে ভেঙে পড়ে। যার ফলে এলাকার একদল কুকুর সেখানে ঢুকে পড়ে। এক আধিকারিক জানিয়েছেন, ওই ঘটনার পর চিতার উপর ছাউনি দেওয়া হয়েছে। ভাঙা দেওয়ালটিও সারানো হয়েছে। পাশাপাশি একটি বৈদ্যুতিন চুল্লিও তৈরি করা হচ্ছে।

[আরও পড়ুন: অমানবিক! ফুটপাতে করোনা রোগীর দেহ ফেলে পালাল দুই স্বাস্থকর্মী, ভাইরাল ভোপালের ভিডিও]

প্রসঙ্গত, এরকমই অমানবিক ছবি ধরা পড়ে ভোপালেও। করোনা রোগীর দেহ হাসাপাতালের বাইরের ফুটপাতে রেখেই চলে যাচ্ছেন পিপিই পড়া দুই স্বাস্থ্যকর্মী। হাসপাতালের বাইরের সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ে চাঞ্চল্যকর ছবি। ফুটপাতে করোনা রোগীর দেহ রেখেই চলে যাচ্ছেন পিপিই পরা দুই স্বাস্থ্যকর্মী। আর সেই ভিডিও ঘিরেই শুরু হয় তোলপাড়। সেই ছবি দেখেই ঘটনার তদন্তে নামে ভোপাল জেলা প্রশাসন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement