BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

সমকামী হওয়ার ‘অপরাধ’, বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের হস্টেল থেকে বহিষ্কৃত ছাত্রী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 8, 2017 9:16 am|    Updated: September 8, 2017 9:16 am

Student branded lesbian, thrown out of BHU hostel

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোনও বিশেষ তকমা চলবে না। মানে আর পাঁচটা ছাত্রীদের থেকে আচরণে আলাদা হওয়ার চেষ্টা করলে, তা মেনে নেবে না বিশ্ববিদ্যালয়। কিন্তু সেই ‘ভুল’টাই করেছিলেন এই ছাত্রী। হস্টেলের অন্য ছাত্রীদের সঙ্গে নাকি অদ্ভুত আচরণ করতেন তিনি।

[নোট বাতিলের পর কালো টাকা উদ্ধার ‘মাত্র’ ২৪৫১ কোটি টাকা!]

ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করতেন বান্ধবী ও শিক্ষিকাদের সঙ্গে। এই অভিযোগেই স্নাতক স্তরের এক ছাত্রীকে হস্টেল থেকে বহিষ্কার করল বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের মহিলা মহাবিদ্যালয় কর্তৃপক্ষ। তবে কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছে, ওই ছাত্রীকে কলেজ থেকে বহিষ্কার করা হয়নি। ছাত্রীর বিরুদ্ধে অভিযোগ, তিনি হস্টেলের অন্য ছাত্রীদের উত্যক্ত করতেন। কোনও নিয়ম কানুনের ধারও ধারতেন না। অন্যান্য ছাত্রীদের কাছ থেকে আসত অভিযোগ। এই কারণেই কলেজের শৃঙ্খলারক্ষা কমিটি এই সিদ্ধান্ত নেয়।

[গৌরীর পর মৌলবাদীদের হিট লিস্টে লেখিকা অরুন্ধতী রায়!]

শৃঙ্খলারক্ষা কমিটির চিফ কোঅর্ডিনেটর এবং সহকারী অধ্যাপক নীলম আত্রি জানান, হস্টেলের ১৬ জন ছাত্রী তাঁর কাছে লিখিত ভাবে অভিযোগ দায়ের করেছেন। ছাত্রীদের অভিযোগ, ওই ছাত্রী তাঁদের রীতিমতো উত্যক্ত করতেন। ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করতেন। এমনকি তাঁর চাহিদা পূরণ না করলে আত্মহত্যা করারও হুমকি দিতেন। প্রায়ই নিজেকে আঘাত করতেন তিনি। রীতিমতো অবসাদগ্রস্ত মনে হত তাঁকে। এর পরেই ওই ছাত্রীর অভিভাবককে ডেকে তাঁকে বহিষ্কার করার সিদ্ধান্তের কথা জানিয়ে দেয় কলেজ কর্তৃপক্ষ। নীলম জানিয়েছেন, ওই ছাত্রীর অভিভাবককে এক জন মনোবিদের পরামর্শ নিতে বলা হয়েছে।

[টুইটারে মোদিকে ‘ব্লক’ প্রতিবাদীদের একাংশের, সাফাই দিতে ব্যস্ত বিজেপি]

কলেজেরই এক শিক্ষক অবশ্য জানিয়েছেন, সমকামিতার জন্য ওই ছাত্রীকে বহিষ্কার করা হয়েছে, এটা ঠিক নয়। ওই ছাত্রীর আচরণের কারণে হস্টেলের অন্য ছাত্রীরা বারবার অভিযোগ জানাচ্ছিলেন। তবে ধৈর্য্য না হারিয়ে বিষয়টি নিজেদের মধ্যে মিটমাট করে নিতেও বলা হয়েছিল ছাত্রীদের। কিন্তু তাতেও সমস্যার সমাধান না হওয়ায় হস্টেলের শৃঙ্খলা বজায় রাখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement