BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিজেপিতে মোহভঙ্গ! কংগ্রেসে ফিরলেন প্রাক্তন প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রীর ছেলে

Published by: Subhajit Mandal |    Posted: December 30, 2021 11:38 am|    Updated: December 30, 2021 1:52 pm

Sunil Shastri meets Priyanka Gandhi before UP Elections | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের ভোটের মুখে বড় ধাক্কা খেল বিজেপি। গেরুয়া শিবির ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রীর ছেলে সুনীল শাস্ত্রী (Sunil Shatri)। মঙ্গলবার কংগ্রেস সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে দেখা করেন সুনীল। প্রিয়াঙ্কা দাবি করেছেন, উত্তরপ্রদেশে বিজেপিকে হারাতে সুনীল তাঁর সঙ্গেই কাজ করবেন।

সুনীল শাস্ত্রী কংগ্রেস (Congress) থেকে কেরিয়ার শুরু করলেও পরে বিজেপিতে যোগ দেন। দীর্ঘদিন ধরে বিজেপিতে ছিলেন। যদিও কোনওদিনই সেভাবে নির্বাচনী রাজনীতিতে সক্রিয়ভাবে দেখা যায়নি সুনীল শাস্ত্রীকে। ২০২২ সালে সম্ভবত কংগ্রেসের হাত ধরেই নির্বাচনী রাজনীতিতে আসতে চলেছেন সুনীল। তাঁর দাদা অনিল শাস্ত্রী অবশ্য আগে থেকেই কংগ্রেসে ছিলেন।

[আরও পড়ুন: গান্ধীজিকে নিয়ে কুরুচিকর মন্তব্য, মধ্যপ্রদেশ থেকে গ্রেপ্তার স্বঘোষিত ধর্মগুরু কালীচরণ মহারাজ]

মঙ্গলবার সুনীলের সঙ্গে একটি ছবি পোস্ট করে প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi) লেখেন, “কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে এর থেকে ভাল কিছু আর হতে পারত না। কংগ্রেসের সেনানী তথা দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী লালবাহাদুর শাস্ত্রীর ছেলে সুনীল শাস্ত্রীর সঙ্গে দেখা হল এবং বিভিন্ন বিষয়ে আলোচনা হল। এবার দেশের জন্য আমরা একসঙ্গে লড়ব এবং জিতব।”

[আরও পড়ুন: বিক্ষোভ, প্রতিবাদে কর্ণপাত নয়, নাগাল্যান্ডে আফস্পার মেয়াদ আরও ছ’মাস বাড়িয়ে দিল কেন্দ্র]

শোনা যাচ্ছে সুনীল শাস্ত্রীকে মির্জাপুর এলাকায় দলের মুখ করতে চলেছেন প্রিয়াঙ্কা। আসলে, মির্জাপুর এলাকায় এতদিন কংগ্রেসের সেনাপতি ছিলেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলাপতি ত্রিপাঠীর ছেলে ললিতেশপতি ত্রিপাঠী। কিন্তু কিছুদিন আগে ললিতেশ যোগ দিয়েছেন তৃণমূলে। সেকারণেই মির্জাপুর এলাকায় গ্রহণযোগ্য মুখের খোঁজ করছিল হাত শিবির। সুনীলই সম্ভবত হতে চলেছেন কংগ্রেসের সেই মুখ। তাছাড়া, লালবাহাদুর শাস্ত্রীর ছেলেকে দলে নেওয়ায় দলের ভাবমূর্তিও কিছুটা উজ্বল হবে বলে মনে করছে কংগ্রেস নেতৃত্ব। শাস্ত্রীর প্রতি বিমাতৃসুলভ আচরণের যে অভিযোগ এতদিন ধরে কংগ্রেসের বিরুদ্ধে উঠছিল, সেটা কিছুটা লাঘব হবে বলে মনে করছে হাত শিবির।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে