BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৪ জঙ্গি খতম, ৩০ ঘণ্টা পর জঙ্গিমুক্ত জম্মুর সুঞ্জওয়ান সেনা ছাউনি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 11, 2018 11:55 am|    Updated: February 11, 2018 11:58 am

Sunjwan terror attack: Operation closed after 30 hours

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিরিশ ঘণ্টা ধরে দফায় দফায় গুলির লড়াই। নিকেশ হল চার জঙ্গি। অবশেষে জঙ্গিমুক্ত হল জম্মুর সুঞ্জওয়ান সেনা ছাউনি। এদিন সকালে আরও তিন জওয়ান শহিদ হন। মৃত্যুর সঙ্গে লড়ছেন আরও তিনজন। সব মিলিয়ে পাঁচ জওয়ান শহিদ পেয়েছেন।

[উরির কায়দায় জম্মুর সেনাঘাঁটিতে হামলা ৪ জইশ জঙ্গির, শহিদ ২ জওয়ান]

শনিবার ভোর পাঁচটা নাগাদ সেনা ছাউনির পিছনের অংশ দিয়ে  জঙ্গিরা ঢুকে পড়ে। জঙ্গিদের লক্ষ্য ছিল সেনাকর্মীদের পরিবারের সদস্যদের খতম করা। সেই সঙ্গে তাঁদের পণবন্দিরও ছক ছিল তাদের। প্রাথমিক ধাক্কা কাটিয়ে উঠে পালটা জবাব দেয় ভারতীয় সেনাও। সেনার পালটা অভিযানে জঙ্গিরা সেনাকর্মীদের আবাসনে লুকিয়ে পড়ে। আচমকা এই হামলায় শনিবার ২ সেনা জওয়ান শহিদ হন। গুলিবদ্ধি হন সেনা অফিসারের কন্যা-সহ মোট ৬ জন। কমপ্লেক্সের ভিতরে প্রতিটি বাড়িতে ঢুকে চিরুনি তল্লাশি চালায়। সতর্কতা হিসাবে আবাসনের ৫০০ মিটারের মধ্যেই অবস্থিত একটি স্কুল বন্ধ করে দেওয়া হয়। তারপরও ক্ষয়ক্ষতি এড়ানো যায়নি। রবিবার সকালে তিন জওয়ান ও এক সাধারণ মানুষের মৃত্যুর খবর আসে। সকাল ১০টা নাগাদ আরও এক জঙ্গিকে খতম করে সেনা। সবমিলিয়ে চার জঙ্গি ধরাশায়ী হয়েছে। সেনা সূত্রে খবর, সোপোরের দায়িত্বে থাকা জইশ-ই-মহম্মদ জঙ্গি আদিলই হামলার মাস্টারমাইন্ড। জানা গিয়েছে জঙ্গিরা হ্যান্ড গ্রেনেড এবং প্রচুর বিস্ফোরক নিয়ে ঢোকে। তাদের শরীরে ছিল সেনার পোশাক। এই ঘটনার তীব্র নিন্দা করেন জঙ্গি হামলার তীব্র নিন্দা করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। হাসপাতালে গিয়ে আহত জওয়ানদের সঙ্গে তিনি কথা বলেন।

জম্মু

[জঙ্গি হামলায় রোহিঙ্গা-যোগ দেখছেন জম্মুর স্পিকার, বাড়ছে মৃতের সংখ্যা]

সুঞ্জওয়ান ক্যাম্পে প্রায় ১৫০টি বাড়ি রয়েছে। প্রতিটি ঘর থেকে আবাসিকদের বের করে দেওয়া হয়। পরিস্থিতি খতিয়ে দেখতে সেনাপ্রধান বিপিন রাওয়াত এদিন জম্মু যান। সেনাকর্তাদের সঙ্গে তিনি কথা বলেন। তবে দীর্ঘ সময় পরও কেন হামলাকারীদের ধরাশায়ী করা যায়নি সে প্রশ্ন উঠতে শুরু করেছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে