BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

সুপ্রিম কোর্টে বাড়ল জামিনের মেয়াদ, তবু জেল থেকে বেরতে পারছেন না জুবেইর

Published by: Anwesha Adhikary |    Posted: July 12, 2022 1:04 pm|    Updated: August 22, 2022 3:18 pm

Supreme Court extends interim bail of Mohammad Zubair, Patiala House Court postpones hearing | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপ্রিম কোর্টে স্বস্তি মহম্মদ জুবেইরের (Mohammad Zubair)। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাঁকে জামিন দিয়েছে শীর্ষ আদালত। আগামী ৭ সেপ্টেম্বর ফের মামলার শুনানি হবে বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট (Supreme Court)। জামিন পেলেও অস্বস্তি রয়েই গেল জুবেইরের। একটি মামলায় জামিন পেলেও অপর একটি মামলায় তাঁর জামিনের আবেদন নিয়ে শুনানি পিছিয়ে দিল পাটিয়ালা হাউস কোর্ট। তাই জামিনের মেয়াদ বাড়লেও আপাতত জেলেই থাকতে হবে জুবেইরকে।

সীতাপুর থানায় তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া অভিযোগকে চ্যালেঞ্জ করে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন AltNews-এর সাংবাদিক মহম্মদ জুবেইর। গত ৮ জুলাই পাঁচদিনের জন্য জামিন মঞ্জুর করেছিল সুপ্রিম কোর্ট। মঙ্গলবার ফের শুনানি শুরু হয় শীর্ষ আদালতে। সেখানেই জানিয়ে দেওয়া হয়, জুবেইরের জামিনের মেয়াদ বৃদ্ধি করা হচ্ছে। অন্যদিকে দিল্লি পুলিশের (Delhi Police) কাছে জুবেইরের একটি টুইট নিয়ে অভিযোগ দায়ের হয়েছিল। সেই অভিযোগের ভিত্তিতেও জামিনের আরজি জানিয়েছিলেন তিনি। কিন্তু সেই মামলার শুনানি দু’দিনের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: স্নান করতে নেমে গভীর জলে যাওয়াই কাল হল, ১০ বছরের শিশুকে গিলে ফেলল কুমির]

সীতাপুরে জুবেইরের বিরুদ্ধে অভিযোগ ছিল, হিন্দুত্ববাদী নেতাদের ‘বিদ্বেষী’ বলে অভিহিত করেছেন তিনি। সেই অভিযোগেই অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছিলেন জুবেইর। সেই জামিনের মেয়াদ বৃদ্ধি করেছে সুপ্রিম কোর্ট। জানা গিয়েছে, আদালতের কাছে রিপোর্ট পেশ করার জন্য সময় চেয়েছিলেন কেন্দ্রের আইনজীবী। তাই কেন্দ্রকে মোট ছ’ সপ্তাহের সময় দিয়েছে শীর্ষ আদালত। ততদিন পর্যন্ত জুবেইরের জামিনের মেয়াদ বৃদ্ধি করেছেন বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়।

অন্যদিকে টুইটের মাধ্যমে ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগে পাটিয়ালা হাউস কোর্টে মামলা দায়ের হয়েছিল। সেখানেও জামিনের আবেদন করেছেন জুবেইর। কিন্তু দিল্লি পুলিশের তরফেও মামলা সাজিয়ে নেওয়ার জন্য সময় চাওয়া হয় আদালতের কাছে। আদালত জানিয়ে দিয়েছে, আগামী ১৪ জুলাই মামলার শুনানি হবে।

[আরও পড়ুন: জনসংখ্যা নিয়ন্ত্রণে মানতে হবে ধর্মের ভারসাম্য, সওয়াল যোগীর

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে