২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুরীর জগন্নাথ মন্দির করিডরে সায় সুপ্রিম কোর্টে, খারিজের আরজি ওড়াল শীর্ষ আদালত

Published by: Biswadip Dey |    Posted: June 3, 2022 2:36 pm|    Updated: June 3, 2022 3:31 pm

Supreme Court junks petitions seeking stay on Jagannath Temple Corridor project। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জগন্নাথ মন্দির (Jagannath Corridor) করিডরের নির্মাণকাজ স্থগিত রাখার আরজি খারিজ করে দিল সুপ্রিম কোর্ট (Supreme Court)। আমজনতার সুবিধার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে শীর্ষ আদালত।

আদালতে পিটিশন দাখিলকারীর অভিযোগ ছিল, বেআইনি ভাবে এই নির্মাণকাজ চালানো হচ্ছে। নিয়মানুযায়ী ওড়িশা সরকারের এনওসি সার্টিফিকেট নিয়ে তবেই কাজ শুরু করার কথা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। কিন্তু তা করা হয়নি।  এহেন অভিযোগ খারিজ হয়ে গেল এদিন। বিচারপতি বি আর গাভাই ও বিচারপতি হেমা কোহলির ডিভিশন বেঞ্চ এদিন জানায়, জনস্বার্থ রক্ষার মামলা করে কখনও কখনও জনস্বার্থকেই ক্ষুণ্ণ করা হচ্ছে।

[আরও পড়ুন: ন্যাশনাল হেরাল্ড মামলা: রাহুলকে ফের তলব ইডির, নির্ধারিত দিনে হাজিরা দেবেন করোনা আক্রান্ত সোনিয়াও]

এই ধরনের প্রবণতা নিয়ে এর আগে প্রধান বিচারপতি রামানাও একই ভাবে উদ্বেগ প্রকাশ করেছেন। এদিন বিচারপতিরা জানান, এই ভাবে আদালতের মূল্যবান সময় নষ্ট করা হচ্ছে। এমন কথা আগেও জানিয়েছেন বিচারপতিরা। ৩ হাজার কোটি টাকারও বেশি অঙ্কের প্রকল্প নিয়ে এদিনের শুনানিতে বেঞ্চের তরফে জানানো হয়, ‘আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া’ এই প্রকল্পকে সবুজ সংকেত দিয়েছে। ২০২৩ সালের মে মাসের মধ্যেই তা সম্পূর্ণ করার কথা।

উল্লেখ্য, বারাণসীর কাশী বিশ্বনাথ মন্দিরের করিডরের কাজ যে সময় শুরু হয়েছিল, তখন থেকেই পুরীর মন্দির করিডর নির্মাণের বিষয়টি আলোচনায় উঠে এসেছিল। আর তখন থেকেই শুরু হয় বিতর্কও। আদালতের দায়ের হতে থাকে অভিযোগের পর অভিযোগ। মামলাকারীদের মূল অভিযোগ, এই করিডর তৈরির ফলে ক্ষতি হবে ঐতিহ্যবাহী ও সুপ্রাচীন পুরীর মন্দিরের। তাই এই প্রকল্প অবিলম্বে বন্ধ করা হোক। কেন্দ্র এই অভিযোগকে নস্যাৎ করে জানিয়ে দিয়েছিল, তেমন কোনও সম্ভাবনাই নেই। এবার শীর্ষ আদালতও রায় দিল কেন্দ্রের পক্ষেই। 

[আরও পড়ুন: অবশেষে আদানিকে পিছনে ফেললেন আম্বানি, ফের এশিয়ার ধনীতম রিলায়েন্স কর্ণধার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে