BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ২৭ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘সোমবার পর্যন্ত অভিষেকের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নয়’, ইডির জেরার মধ্যেই জানাল সুপ্রিম কোর্ট

Published by: Subhajit Mandal |    Posted: September 2, 2022 4:14 pm|    Updated: September 2, 2022 4:32 pm

Supreme relief for Abhishek Banerjee | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইডির জেরার মধ্যেই স্বস্তি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee)। সোমবার পর্যন্ত তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে পারবে না ইডি। কয়লা পাচার মামলায় জানিয়ে দিল শীর্ষ আদালত।

যে মামলায় ইডি (ED) অভিষেককে জিজ্ঞাসাবাদ করেছে, শুক্রবারই সেই মামলার শুনানি ছিল শীর্ষ আদালতে (Supreme Court)। এদিনের শুনানিতে শীর্ষ আদালতে অভিষেকের তরফে আইনজীবীরা দাবি করেন, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা তদন্তের নামে অভিষেককে হেনস্তা করছে। অহেতুক বারবার ডাকা হচ্ছে। বিদেশে চিকিৎসার জন্য গেলেও বাধা দেওয়া হচ্ছে। অভিষেকের পক্ষের আইনজীবীদের যুক্তি শোনার পর আগামী সোমবার মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছে সুপ্রিম কোর্ট। জানিয়ে দেওয়া হয়েছে, সোমবার পর্যন্ত তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কোনওরকম পদক্ষেপ করা যাবে না। তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh) টুইট করে তেমনটাই জানিয়েছেন।

[আরও পড়ুন: সাড়ে তিন বছর ধরে দুই কিশোরীকে ধর্ষণ, অবশেষে গ্রেপ্তার অভিযুক্ত লিঙ্গায়েত ধর্মগুরু]

উল্লেখ্য, গত মঙ্গলবার অভিষেককে নতুন করে ইডির সমন পাঠানোর কথা প্রকাশ্যে আসে। সেই সমন অনুযায়ী এদিন সকাল ১০ টা ৪৫ মিনিট নাগাদ সিজিও কমপ্লেক্সে যান ডায়মন্ডহারবারের সাংসদ। ইডি সূত্রের খবর, অভিষেকের জিজ্ঞাসাবাদের প্রথম পর্ব ইতিমধ্যেই শেষ হয়েছে। এই পর্বে কয়লাপাচার সংক্রান্ত বেশ কিছু প্রশ্ন করা হয় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে। ইডি সূত্রের দাবি, অধিকাংশ প্রশ্নের জবাবেই অভিষেক বলেছেন তাঁর জানা নেই। ইডি কর্তারা দ্বিতীয় পর্বেই অভিষেকের কাছে বেশ কিছু তথ্য জানতে চান।

[আরও পড়ুন: ‘ব্যক্তিত্বহীন’, ‘দো-আঁশলা’, বিজেপি রাজ্য সভাপতিকে সরাসরি তোপ অনুপম হাজরার!]

কয়লা পাচার (Coal smuggling) কাণ্ডে আগেও একাধিকবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার জেরার মুখে পড়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। প্রতিবারই তিনি তদন্তে সহযোগিতা করেছেন। সেইমতো এবারেও তদন্তকারীদের সঙ্গে তিনি সহযোগিতা করবেন বলেই দাবি অভিষেকের ঘনিষ্ঠ মহলের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে