BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

দেশভক্তির পুরস্কার, উত্তরপ্রদেশে করমুক্ত ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’

Published by: Sucheta Sengupta |    Posted: January 29, 2019 7:08 pm|    Updated: January 29, 2019 7:08 pm

Surgical strike's film out of tax in UP

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশপ্রেম, কেন্দ্র সরকারকে বন্দনার ইনাম। ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ সিনেমাকে জিএসটি মুক্ত করার সিদ্ধান্ত নিল উত্তরপ্রদেশ সরকার। মঙ্গলবার প্রয়াগরাজে কুম্ভ মেলার মাঝে তাঁবুতে মন্ত্রিসভার বৈঠক করেন যোগী আদিত্যনাথ। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া প্রয়াগরাজ এবং পশ্চিম উত্তরপ্রদেশ সংযোগকারী একটি এক্সপ্রেসওয়ে তৈরির সিদ্ধান্তও নিয়েছে যোগী সরকার।

লখনউয়ের প্রশাসনিক ভবনের বাইরে এর আগে অন্য কোথাও মন্ত্রিসভার বৈঠক করেননি মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তবে ওই, ভোট বড় বালাই। সরকারের ধর্মপ্রাণ ভাবমূর্তি আরও প্রকাশ্যে আনার লক্ষ্যে পূণ্যভূমি কুম্ভেই তাঁবু ফেলে গোটা মন্ত্রিসভা তুলে নিয়ে গেলেন তিনি। এদিন বেলা ১১টা নাগাদ ত্রিবেণী সঙ্গমে ডুব দিয়ে, প্রথম মেলা ঘুরে দেখে যোগী। তারপর দুপুরের দিকে বৈঠকে বসেন। সেখানে রাজ্যের একাধিক বিষয় নিয়ে আলোচনা, সিদ্ধান্ত নেন। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত, ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ ছবিটিকে করমুক্ত করা। সূত্রের খবর, আলোচনার সময়ে মুখ্যমন্ত্রী বলেন, “একটা সিনেমা হয়েছে ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’। এই সিনেমাটা দেশপ্রেম, দেশভক্তির বার্তা দেওয়ার পাশাপাশি দেশের তরুণ প্রজন্মকে উদ্বুদ্ধ করেছে। আমরা সিদ্ধান্ত নিচ্ছি, এই সিনেমাকে জিএসটি-র বাইরে রাখব।” তিনি আরও বলেন, “ প্রয়াগরাজ থেকে পশ্চিম উত্তরপ্রদেশ সংযোগকারী একটি এক্সপ্রেসওয়ে তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ৬০০ কিলোমিটার দীর্ঘ এই এক্সপ্রেসওয়েটি বিশ্বের সবচেয়ে বড় এক্সপ্রেসওয়ে হতে চলেছে। সাড়ে ছ হাজার হেক্টর জমি লাগবে। খরচ হবে ৩৬ হাজার কোটি টাকা।”

                                          ঠাকুমার মতো গরীবদের মিথ্যা প্রতিশ্রুতি দিচ্ছেন রাহুল, কটাক্ষ মায়াবতীর

রবিবার প্রয়াগরাজে গিয়ে কুম্ভে স্নান করেছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। তারপর মঙ্গলবারই কুম্ভে মন্ত্রিসভার বৈঠকের সিদ্ধান্ত যোগীর। রাজনৈতিক মহলের মত, সব সিদ্ধান্তই নির্বাচনকে সামনে রেখে নেওয়া হচ্ছে। প্রয়াগরাজে এত বড় একটা মিলন উৎসব, এত মানুষের সমাগম। এমনিতেই কুম্ভমেলার আয়োজনে বিশেষ ব্যবস্থা নিয়েছে তাঁর সরকার। তারওপর সেখানে পুণ্যস্নান এবং গুরুত্বপূর্ণ বৈঠক করে নিজের ইমেজ আরও জনপ্রিয় করতে চাইলেন গোরক্ষনাথ মঠের প্রাক্তন প্রধান মহান্ত। আর দ্বিতীয়ত, ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ সিনেমাটিকে করের আওতা থেকে বের করে বোঝালেন, সরকারের এমন সিদ্ধান্ত দেশপ্রেমের মোড়কে রূপোলি পর্দায় পরিবেশন করলেই, বাড়তি ইনাম মিলবে। ২০১৯এর লড়াইয়ের আগে এই বা কম কী?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement