BREAKING NEWS

৬ আশ্বিন  ১৪২৮  বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের Drone আতঙ্ক জম্মু-কাশ্মীরে, Samba সেক্টরের চার জায়গায় সন্দেহজনক গতিবিধি

Published by: Abhisek Rakshit |    Posted: August 2, 2021 12:41 pm|    Updated: August 2, 2021 1:57 pm

Suspected drone movements reported at four places in Bari Brahmana area of Samba in J&K | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ড্রোন আতঙ্ক জম্মু-কাশ্মীরে (Jammu-Kashmir)। আবারও সন্দেহভাজন ড্রোনের দেখা মিলল উপত্যকায়। রবিবার গভীর রাতে সাম্বা জেলায় চারটি ড্রোনকে আকাশে উড়তে দেখা যায়। তার মধ্যে একটি সেনা ছাউনির খুব কাছ থেকেই উড়ছিল বলে জানা গিয়েছে।

সেনা সূত্রে খবর, রবিবার রাত সাড়ে ৮টা নাগাদ সাম্বা জেলার বারি ব্রাহ্মণা এলাকায় কর্তব্যরত পুলিশকর্মীরা প্রথমে ড্রোনগুলি দেখতে পান। সেখানে মোতায়েন করা ৯২ ইনফ্যান্ট্রি ব্রিগেডকে পুরো বিষয়টি জানানো হয়। ড্রোনগুলিকে আকাশে উড়তে দেখেন স্থানীয়রাও। তবে সেগুলি অনেকটাই উঁচুতে উড়ছিল। সেই জন্য গুলি করে ড্রোনগুলি আর নামানোর চেষ্টা করেনি সেনা। ইতিমধ্যে এই ঘটনার তদন্ত শুরু করছে সেনা।

[আরও পড়ুন: Abhishek Banerjee-র সফরের আগেই তপ্ত ত্রিপুরা, ছেঁড়া হল TMC’র হোর্ডিং, ব্যানার]

প্রাথমিক ভাবে সেনার ধারণা, পাকিস্তান থেকে সীমান্ত পেরিয়ে ভারতে ঢুকেছিল ড্রোনগুলি। কোথা থেকে সেগুলি ওড়ানো হয়েছিল তাও খতিয়ে দেখছেন সেনা আধিকারিকরা। গত কয়েক মাস ধরে মাঝে মধ্যেই জম্মু-কাশ্মীরের আকাশে সন্দেহভাজন ড্রোন উড়তে দেখা যাচ্ছে। আর কয়েকদিন বাদেই ১৫ আগষ্ট। শুধু তাই নয়, জম্মু-কাশ্মীর থেকে ৩৭০ ধারা অবলুপ্তির দ্বিতীয় বর্ষপূর্তিও রয়েছে। এই পরিস্থিতিতে স্বাধীনতা দিবসের আগে বড় ধরনের নাশকতার ছক কষতে পারে পাক মদতপুষ্ট জঙ্গিরা। এমন আশঙ্কাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। আর তাই সবদিক থেকেই সতর্ক ভারতীয় সেনাবাহিনী। ইতিমধ্যে সেনা ছাউনি থেকে শুরু করে বায়ুসেনা ঘাঁটিগুলিতে নিরাপত্তা বাড়ানো হয়েছে। সতর্কবার্তা জারি করেছে ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলিও।

নিয়ন্ত্রণরেখার ওপার থেকে কাশ্মীরে জাল টাকা, হাতিয়ার ও বিস্ফোরক পৌঁছে দিতেই মূলত ড্রোন ব্যবহার করছে সন্ত্রাসবাদীরা। উল্লেখ্য, গত জুন মাসে জম্মু এয়ারফোর্স স্টেশনে বোমা ফেলে পালায় দু’টি পাকিস্তানি ড্রোন। সীমান্তের ওপার থেকে এসে হামলা চলিয়েছিল যানগুলি বলে খবর। কাশ্মীরে ৩৭০ ধারা রদ হওয়ার পর থেকেই সেখানে সন্ত্রাস ছড়ানোর মরিয়া চেষ্টা করছে পাকিস্তান। ভারতীয় সেনার ভয়ে সরাসরি সংঘাতে না গিয়ে জঙ্গিদের মদতে ছায়াযুদ্ধ চালাচ্ছে পড়শি দেশ পাকিস্তান (Pakistan)। এহেন পরিস্থিতিতে ভারতও সন্ত্রাস দমনে সেনা অভিযান বাড়িয়ে দিয়েছে।

[আরও পড়ুন: ‘আইনশৃঙ্খলায় উত্তরপ্রদেশকে শীর্ষে নিয়ে গিয়েছেন যোগী’, সার্টিফিকেট দিলেন Amit Shah]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×