BREAKING NEWS

৯ মাঘ  ১৪২৮  রবিবার ২৩ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বায়ুসেনা ঘাঁটিতে ফের জঙ্গি হামলার আশঙ্কায় পাঠানকোটে জারি হাই অ্যালার্ট

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 19, 2018 6:08 pm|    Updated: November 12, 2018 5:55 pm

Suspected terror movement sparks alert in Pathankot

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনার ছদ্মবেশে দুই সন্দেহভাজন জঙ্গি গাড়ি চুরি করে পালানোয় পাঞ্জাবের পাঠানকোটে হাই অ্যালার্ট জারি করা হল বৃহস্পতিবার। স্থানীয়দের কাছ থেকে এই খবর পেয়ে সতর্ক সেনাও।

[যোগীর রাজ্যে নৃশংস কাণ্ড! বন্ধুদের ‘আমন্ত্রণ’ জানিয়ে মেয়েকে গণধর্ষণে শামিল বাবাও]

জানা গিয়েছে, স্থানীয়রা বায়ুসেনা ঘাঁটির কাছে দুই সশস্ত্র জঙ্গিকে গাড়ি চুরি করে পালাতে দেখেছে। পলাতকদের পরনে ছিল সেনার পোশাক। এই খবর পাওয়ার পর আর দেরি করেননি সেনাকর্তারা। জারি করা হয়েছে হাই অ্যালার্ট। ২০১৬-র জানুয়ারিতে পাক জঙ্গি হানার ঘা এখনও দগদগে। তাই দেরি না করে সীমান্তবর্তী এই এলাকায় নয়টি বুলেটপ্রুফ বিশেষ গাড়ি মোতায়েন রেখেছে পাঞ্জাব পুলিশ।

 

বৃহস্পতিবার সকালে স্থানীয় একটি আইটিআই ভবনে কয়েকজন জঙ্গি লুকিয়ে থাকার খবর পেয়ে অভিযান চালায় সেনা। চারদিক থেকে সশস্ত্র সেনা ঘিরে ফেলে ভবনটি। যদিও তল্লাশিতে কিছু পাওয়া যায়নি। কিন্তু সেনা হাল ছাড়তে নারাজ। রাজ্যের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং জানিয়েছেন, ‘আমরা সদা সতর্ক রয়েছি। কারও ভয় পাওয়ার কোনও কারণ নেই।’

[‘বিদেশ থেকে কালি আসছে না বলে ২০০, ৫০০ টাকার নোট ছাপানো বন্ধ’]

কিন্তু শান্ত পাঠানকোটে আচমকা কেন্দ্রীয় নিরাপত্তারক্ষীরা এতটা তৎপর কেন? স্থানীয় সূত্রে খবর, গত রবিবার রাতে স্থানীয় এক বাসিন্দা মাসকিন আলি গাড়ি চালিয়ে গন্তব্যের দিকে যাচ্ছিলেন। আচমকাই কয়েকজন তাঁর গাড়ির সামনে দাঁড়িয়ে লিফট চায়। মাসকিন বলছেন, ‘ওদের সেনার পোশাকে দেখে আমি গাড়ি থামাই। কিন্তু কিছুক্ষণ পরই বুঝতে পারি ওরা সেনাবাহিনীর সদস্য নন। আমি ভয় পেয়ে যাই। ওদের সঙ্গে সামান্য ধাক্কাধাক্কি হয়। শেষে ওরা আমার গাড়ি নিয়ে পালায়।’

দায়িত্ববান এক নাগরিক হিসাবে সঙ্গে সঙ্গে পুলিশকে একথা জানান মাসকিন। একা মাসকিনই নয়, অন্যান্যদের কাছ থেকেও এরকম বেশ কয়েকজন সন্দেহভাজন জঙ্গির গতিবিধির খবর পায় পুলিশ। বর্ডার জোনের ইন্সপেক্টর জেনারেল এসপিএস পারমার জানিয়েছেন, কেন্দ্রীয় গোয়েন্দা, সেনা ও নিরাপত্তারক্ষীদের সঙ্গে যৌথ উদ্যোগে পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে। এখনও পর্যন্ত কোনও জঙ্গির খোঁজ পাওয়া না গেলেও তল্লাশি জারি রয়েছে। সংবাদ সংস্থা এএনআই এই খবর জানিয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে