Advertisement
Advertisement
Amit Shah

জেসিবি-জয়ন্ত থেকে গণপিটুনি, দিল্লিতে ‘শাহী’ বৈঠকে সব প্রসঙ্গ তুললেন শুভেন্দু

শাহী বৈঠকের কথা নিজের X হ্যান্ডলে পোস্ট করেছেন শুভেন্দু নিজেই।

Suvendu Adhikari meets Amit Shah and discusses issues on lynching and JCB, Jayant Sing
Published by: Sucheta Sengupta
  • Posted:July 11, 2024 5:20 pm
  • Updated:July 11, 2024 7:53 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উপনির্বাচনের পরের দিনই দিল্লি ছুটলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে একান্তে প্রায় মিনিট ৪৫ বৈঠক করলেন তিনি। নিজেই সোশাল মিডিয়া পোস্টে বৈঠকের কথা জানিয়েছেন শুভেন্দু। জানা গিয়েছে, ৪৫ মিনিটের এই বৈঠকে সম্প্রতি রাজ্যের পরিস্থিতির একাধিক বিষয় নিয়ে কথা হয়েছে। জেসিবি থেকে জয়ন্ত সিং, গণপিটুনিতে মৃত্যুর মতো ঘটনা সম্পর্কে শুভেন্দুর কাছে বিস্তারিত জানতে চেয়েছেন অমিত শাহ। ভোট পরবর্তী অশান্তি নিয়ে শাহকে নালিশ করেন শুভেন্দু। ‘অত্যাচারিত’দের পাশে থাকার আশ্বাস দিয়েছেন শাহ। সোশাল মিডিয়া পোস্টে সমস্ত তথ্য তুলে ধরেছেন বিরোধী দলনেতা।

চোপড়ায় ‘সালিশি’ ডেকে দম্পতিকে মারধরের ঘটনায় যুক্তি জেসিবি ওরফে তাজমুল হক থেকে আড়িয়াদহের ‘ডন’ জয়ন্ত সিংয়ের তাণ্ডবের কথা কানে পৌঁছেছিল দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর। বৃহস্পতিবার দিল্লির অমিত শাহ (Amit Shah) বিরোধী দলনেতাকে এসব নিয়ে জিজ্ঞাসাবাদ করেন। জানতে চান জেসিবি বা জয়ন্তর নেপথ্যকথা। শুভেন্দুও তাঁকে বিস্তারিত সব জানান। পাশাপাশি রাজ্যে পর পর গণপিটুনির (Lynching) জেরে মৃত্যুর ঘটনা নিয়েও উদ্বেগ প্রকাশ করেছেন শাহ। এ বিষয়ে বিরোধী দলনেতা কিছু তথ্য তাঁকে দিয়েছেন।

[আরও পড়ুন: ‘সেই সময় অর্জুন সাংসদ ছিলেন’, আড়িয়াদহ কাণ্ডে মমতার নিশানায় বারাকপুরের ‘বাহুবলী’]

এছাড়া ভোট পরবর্তী সন্ত্রাস নিয়েও কথাবার্তা হয়েছে শাহ-শুভেন্দুর। ৪৫ মিনিট ধরে উভয়ের বৈঠকের কথা নিজের X হ্যান্ডলে জানিয়েছেন বিরোধী দলনেতা (Suvendu Adhikari)। এতক্ষণ সময় ধরে তাঁর কথা শোনার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি। উল্লেখ্য, বঙ্গ বিজেপির দায়িত্ব পাওয়ার পর থেকে শুভেন্দু অধিকারী দিল্লির (Delhi) শীর্ষ নেতাদের সঙ্গে আগাগোড়া খুব ভালো যোগাযোগ রাখেন। প্রায়ই তিনি শাহর সঙ্গে একান্তে আলোচনা করে থাকেন। অনেক সময় রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারকে বাদ দিয়েই দিল্লি গিয়ে দলের শীর্ষনেতাদের সঙ্গে বৈঠক করেন শুভেন্দু। রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে ফের দিল্লি গিয়ে ‘শাহী’ দরবারে রিপোর্ট করলেন তিনি। বৃহস্পতিবার অর্থমন্ত্রী নির্মলা সীতারমণের সঙ্গেও দেখা করেছেন শুভেন্দু। রাজ্যের পাওনা নিয়ে কথা হয় বলে সূত্রের খবর।

[আরও পড়ুন: আম্বানিপুত্রের বিয়েতে গিয়েও রাজনৈতিক কর্মসূচি মমতার, বৈঠক পওয়ার-ঠাকরেদের সঙ্গে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ