BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘হিন্দু জনসংখ্যা বাড়াতে প্রত্যেক দম্পতিকে চার সন্তানের জন্ম দিতে হবে’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 26, 2017 8:08 am|    Updated: September 22, 2019 3:21 pm

Swami Govind Dev Giri says 'Every Hindu couple should have four children'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে হিন্দুদের সংখ্যা ক্রমশ কমছে। ফলে জনসংখ্যার ভারসাম্য বিঘ্নিত হচ্ছে। তাই প্রত্যেক হিন্দু দম্পতির উচিত অন্তত চারটি করে সন্তানের জন্ম দেওয়া। এর ফলে হিন্দুদের জনসংখ্যা বাড়বে ও দেশের মোট জনসংখ্যার নিরিখে হিন্দুদের সংখ্যায় ভারসাম্য বজায় থাকবে। কর্নাটকের উড়ুপিতে বিশ্ব হিন্দু পরিষদের এক অনুষ্ঠানে যোগ দিতে এসে এই কথাই বললেন প্রবীণ হিন্দু নেতা গোবিন্দ দেব গিরি।

[৯ বছর পার, মুম্বই হামলার ক্ষত এখনও তাজা এই সাহসীদের মনে]

তিনি বলেন, ‘জনসংখ্যায় হিন্দুদের ভারসাম্য বজায় রাখতে প্রত্যেক দম্পতির উচিত চারটি করে সন্তানের জন্ম দেওয়া।’ দেশে অভিন্ন দেওয়ানি বিধি চালু হওয়ার আগেই এই কাজ সেরে ফেলার পক্ষে সরব হন তিনি। সর্বভারতীয় ধর্ম সংসদ শীর্ষক এক অনুষ্ঠানে যোগ দিতে এসে এই প্রবীণ হিন্দু নেতার বক্তব্য, ‘যেখানেই হিন্দুদের সংখ্যা কমেছে, সেই ভূখণ্ডের অধিকার হারিয়েছে ভারত।’ দুই সন্তান নীতি শুধুমাত্র হিন্দুদের মেনে চললেই হবে না, সে কথাও স্মরণ করিয়ে দিয়েছেন গোবিন্দ দেব গিরি।

[কর্ণি সেনাকে পেটাল পুলিশ, মুখ খুললেন উপরাষ্ট্রপতিও]

গো-রক্ষার আড়ালে অনেক দুষ্কৃতীই নিজেদের ব্যক্তিগত স্বার্থসিদ্ধি করছে বলেও সরব হয়েছেন তিনি। আধুনিক মানসিকতা গ্রহণ করে দেশের সমস্ত মন্দির, গোরস্থান ও অন্যান্য ধর্মীয় স্থানে প্রত্যেকের অবাধ যাতায়াতের পক্ষে মতও দিয়েছেন। তিনি বলেন, ‘গো-রক্ষকরা শান্তিপ্রিয় মানুষ। তবে কেউ কেউ নিজেদের ব্যক্তিগত স্বার্থসিদ্ধির জন্য গো-রক্ষার ছদ্মবেশে কুকীর্তি করে যাচ্ছেন। সেটা চলতে দেওয়া যাবে না।’

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে