২৯ চৈত্র  ১৪২৭  সোমবার ১২ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘আমার নাম জপলেই মিলবে আরোগ্য’, করোনা তাড়াতে দাওয়াই নিত্যানন্দের

Published by: Paramita Paul |    Posted: February 9, 2020 7:26 pm|    Updated: February 9, 2020 7:26 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে কার্যত মহামারীর আকার নিয়েছে করোনা। এই ভাইরাসে আক্রান্ত হয়ে চিনে ইতিমধ্যে ৮২৩ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত কয়েক হাজার। আতঙ্কে কাঁপছে ভারতবাসীও। তবুও চিকিৎসকদের কাছে করোনা আক্রান্তদের দাওয়াই এখনও অধরাই। তবে এই রোগের ‘অব্যর্থ ‘ ওষুধের সন্ধান দিলেন স্বঘোষিত গুরু নিত্যানন্দ। কী সেই দাওয়াই?

টুইটারে একটি ভিডিও পোস্ট করে নিত্যানন্দের দাবি, “আমার নাম জপ করো, তবেই পালাবে করোনা ভাইরাস।” ঠিক কীভাবে তাঁর নাম জপ করতে হবে, সেটাও কার্যত হাতে ধরে শিখিয়ে দিয়েছেন তিনি। ১ মিনিট ৬ সেকেন্ডের ওই টুইটার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে। ভিডিওতে নিত্যানন্দ শুনিয়েছেন, কীভাবে মন্ত্র জপ করতে হবে। তাঁর দাবি, ‘ওম নিত্যানন্দ পরম শিবম’, এই মন্ত্র টানা ৪৮ ঘণ্টা জপ করলেই নাকি শরীরে বিশেষ শক্তি আসবে! আর সেই শক্তি করোনা ভাইরাসকে ছেঁকে শরীরের বাইরে বার করে দেবে। নিত্যানন্দ অবশ্য এখানেই থেমে থাকেননি। তিনি আরও বলেন, “ভগবান শিবের নামে এই মন্ত্র ম্যাজিকের মতো কাজ করবে। আমি চ্যালেঞ্জ করতে পারি সবকিছু উর্ধ্বে কাজ করবে এই মন্ত্র। যে কেউ পরীক্ষা করে দেখতে পারে।” ধর্ষণ, অপহরণ, যৌন কেলেঙ্কারির মতো একাধিক অভিযোগে অভিযুক্ত স্বঘোষিত ধর্মগুরু নিত্যানন্দ বেপাত্তা।  তাঁর খোঁজে ব্লু নোটিসও জারি করেছে ইন্টারপোল। এত কিছুর মধ্যে  সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করেছেন তিনি। 

[আরও পড়ুন: ২৪ ঘণ্টা পরও চূড়ান্ত ভোটের হার জানাতে ব্যর্থ কমিশন! চক্রান্তের গন্ধ পাচ্ছে আপ]

প্রসঙ্গত, করোনার ওষুধের হদিশ এখনও মেলেনি। কিছুদিন আগে থাইল্যান্ডের এক চিকিৎসক দাবি করেছিলেন, সাধারণ সর্দির ওযুধ এবং HIV-এর ওষুধ মিশিয়ে খেলে এই রোগ সেরে যেতে পারে। তবে তা প্রমাণ সাপেক্ষ। এর মধ্যে স্বঘোষিত ধর্মগুরুর এ হেন টুইট ঘিরে বিতর্ক শুরু হয়েছে।

[আরও পড়ুন: বিশ্বের ২০টি দেশে মহামারির আকার নিতে পারে করোনা, ১৭ নম্বরে ভারত]

এদিকে রবিবার সকালে প্রকাশিত চিনের স্বাস্থ্য মন্ত্রকের বিজ্ঞপ্তি অনুযায়ী, গোটা দেশে এই রোগে আক্রান্তের সংখ্যা ৩৭ হাজারের গণ্ডি টপকে ক্রমশ ৪০ হাজারে দিকে যাচ্ছে। বিষয়টি দেখে করোনা ভাইরাসে মৃত্যুর ঘটনা বিশ্বের সবথেকে বড় মহামারির আকার ধারণ করতে চলেছে বলে মনে করছেন চিকিৎসকদের একাংশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement