BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘ফড়ণবিসের ৮০ ঘণ্টার মুখ্যমন্ত্রিত্ব আসলে নাটক’, মন্তব্য করে বিতর্ক বাড়ালেন প্রাক্তন মন্ত্রী

Published by: Paramita Paul |    Posted: December 2, 2019 5:09 pm|    Updated: December 2, 2019 5:09 pm

An Images

 

 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেবেন্দ্র ফড়ণবিসের শপথগ্রহণ শুধুমাত্র নাটক ছিল! দাবি প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী অনন্ত হেগড়ের। তাঁর কথায়, উন্নয়ন তহবিলের ৪০ হাজার কোটি টাকা বাঁচাতেই দেবেন্দ্র ফড়ণবিস ৮০ ঘণ্টার মুখ্যমন্ত্রী হয়েছিলেন। সম্প্রতি সিরসি তালুকের বাঁকানালার এক অনুষ্ঠানে গিয়ে এমনই দাবি করেছেন প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী। দলের বর্ষীয়ান নেতার এ হেন মন্তব্যে বিপাকে পড়েছে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)। তবে তাঁর এই নাটকতত্ত্ব খারিজ করে দিয়েছেন খোদ মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস। তাঁর দাবি, “ওই ৮০ ঘণ্টায় এরকম কোনও সিদ্ধান্ত আমি নিইনি।”

দীর্ঘ টানাপোড়েনের পর সম্প্রতি মহারাষ্ট্রে সরকার গড়েছে শিবসেনা, এনসিপি ও কংগ্রেস জোট।তার আগে এনসিপির বিধায়ক অজিত পাওয়ারের সমর্থন নিয়ে সরকার গড়েছিলেন দেবেন্দ্র ফড়ণবিস। কিন্তু সেই সরকার টেকেনি। সংখ্যাগরিষ্ঠতার অভাবে গদি ছেড়েছেন বিজেপির দেবেন্দ্র ফড়নবিস। সেসময় প্রশ্ন উঠেছিল, সংখ্যাগরিষ্ঠতা না থাকা সত্ত্বেও কেন বিজেপি নেতা মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিলেন! এবার সেই প্রশ্নের জবাব দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত হেগড়ে।

[আরও পড়ুন :‘লুট বন্ধ করুন’, খরচ বৃদ্ধি নিয়ে টেলিকম সংস্থাগুলির বিরুদ্ধে সরব কংগ্রেস]

তাঁর কথায়, ‘’আপনাদের মনে হয় না, সংখ্যাগরিষ্ঠতা না থাকা সত্বেও কেন আমাদের দলের নেতা মুখ্যমন্ত্রী শপথ নিলেন? আসলে পুরোটাই নাটক ছিল। চাষিদের উন্নয়নের ৪০ হাজার কোটি টাকা বাঁচাতে এই নাটক করা হয়।” তিনি জানান, কেন্দ্র থেকে চাষিদের উন্নয়নের জন্য এই টাকা পাঠানো হয়েছিল। দেবেন্দ্র ফড়নবিস মসনদে বসার ১৫ ঘণ্টার মধ্যে সেই টাকা ফেরত পাঠিয়ে দিয়েছেন। কিন্তু কেন? প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর অভিযোগ, “জোট সরকারের মুখ্যমন্ত্রী গদিতে বসলে ওই টাকা দিয়ে কী হবে, তা তো আপনারা জানেনই। তাই ওই টাকা সুরক্ষিত স্থানে পাঠিয়ে দেওয়া হয়েছে।” তবে ওই সরকার গড়তে বিজেপি কিছু আপোষ করেছে বলেও দাবি করেছেন অনন্ত হেগড়ে। স্বভাবতই তাঁর মন্তব্যে রাজনৈতিক মহলে শোরগোল পড়ে গিয়েছে।

[আরও পড়ুন: ধর্ষকদের প্রকাশ্যে পিটিয়ে মারা উচিত, সংসদে সওয়াল জয়া বচ্চনের]

কিন্তু বিজেপি নেতার দাবি উড়িয়ে দিয়েছেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস। তাঁর কথায়, “এই দাবি সম্পূণর্ মিথ্যা। ওই সময় আমি কোনও নীতিগত সিদ্ধান্ত নিই নি।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement