BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Maharashtra: রানের গ্রেপ্তারির পরে শিব সেনাকে তালিবানের সঙ্গে তুলনা বিজেপির, সংঘর্ষে উত্তাল মহারাষ্ট্র

Published by: Biswadip Dey |    Posted: August 24, 2021 6:19 pm|    Updated: August 24, 2021 6:22 pm

'Taliban-like governance', BJP slams central minister Narayan Rane's arrest। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি-শিব সেনা ঝামেলায় উত্তপ্ত হয়ে উঠল মহারাষ্ট্র। মহারাষ্ট্রের (Maharashtra) মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে (Uddhav Thackeray) প্রকাশ্যে ‘চড়’ মারার কথা বলায় কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানেকে গ্রেপ্তার করেছে নাসিক পুলিশ। বিজেপি অবশ্য এই বিতর্কে একটা দূরত্ব বজায় রেখেই চলছে। যদিও বিজেপি সভাপতি জেপি নাড্ডা একে ‘সংবিধানের অবমাননা’ বলে উল্লেখ করেছেন। এবার মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ (Devendra Fadnavis) শিব সেনার শাসনকে ‘তালিবানি’ বলে কটাক্ষ করলেন।

বিজেপি (BJP) যে রানের মন্তব্যকে সমর্থন করছে না সেকথা অবশ্য জানিয়ে দিয়েছেন দেবেন্দ্র। তবে সেই সঙ্গে তাঁর মন্তব্য, ”দল একশো শতাংশ তাঁর পিছনে রয়েছে।” এরপরই তিনি অভিযোগ করেন, মহারাষ্ট্রে আইনশৃঙ্খলার অবনতি হয়েছে। এই ধরনের ‘তালিবানি শাসন’ চলবে না বলে দাবি করেন তিনি।

[আরও পড়ুন: ধর্ষণে অভিযুক্ত IIT পড়ুয়া ‘রাজ্যের ভবিষ্যৎ’, আজব যুক্তি দেখিয়ে জামিন দিল আদালত]

পাশাপাশি মারাঠি ভাষায় করা এক টুইটেও ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। তাঁর পোস্টে তিনি লেখেন, ”কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানের বিরুদ্ধে যে পদক্ষেপ করা হয়েছে তা প্রতিশোধ নিতেই করা হয়েছে। আমি পুলিশি ব্যবস্থার এমন দমনের তীব্র নিন্দা করছি। এটা নাকি নতুন হিন্দুত্ব! আর এটা নাকি নতুন মহারাষ্ট্র!”

কীভাবে ঘটনার সূত্রপাত? গত সোমবার রায়গড়ে বিজেপির জন আশীর্বাদ যাত্রা ছিল। সেখানেই নারায়ণ রানে বলেন, মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ১৫ আগস্টের ভাষণে স্বাধীনতার সালটাই ভুলে গিয়েছিলেন।তিনি আরও বলেন, যদি সেখানে তিনি উপস্থিত থাকতেন, তাহলে উদ্ধব ঠাকরেকে চড় মারতেন। কটাক্ষ করে তিনি বলেন, এটা লজ্জার যে মুখ্যমন্ত্রী স্বাধীনতার সালটাই জানেন না। তিনি বক্তৃতার সময় স্বাধীনতার বছর জিজ্ঞাসা করতে পিছনের দিকে ঝুঁকেছিলেন। আর রানের এই বক্তব্য প্রকাশ্যে আসতেই গত কয়েক ঘণ্টায় আরও উত্তাল হয়েছে মহারাষ্ট্র। মঙ্গলবার সকাল থেকে জায়গায় জায়গায় সংঘর্ষ বেঁধেছে শিব সেনা এবং বিজেপি কর্মীদের মধ্যে।

[আরও পড়ুন: Afghanistan Crisis: জার্মান চ্যান্সেলর মর্কেলকে ফোন প্রধানমন্ত্রী মোদির, গুরুত্বপূর্ণ আলোচনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে