BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

প্রবল বিক্ষোভের মুখে তসলিমা, ফিরতে হল ঔরঙ্গাবাদ থেকে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 30, 2017 2:15 pm|    Updated: July 31, 2017 6:27 am

Taslima Nasreen sent back from Aurangabad after massive protest

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঔরঙ্গাবাদে পৌঁছেও ফিরে আসতে হল বিতর্কিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিনকে। প্রবল বিক্ষোভের মুখে ঔরঙ্গাবাদ বিমানবন্দর থেকেই তাঁকে মুম্বইয়ে ফেরত পাঠানো হল।

এটাই ভারতবর্ষ, বন্দুক হাতে সম্প্রীতি রক্ষায় ঠায় দাঁড়িয়ে জওয়ান ]

জানা যাচ্ছে, ছুটি কাটানোর জন্যই ঔরঙ্গাবাদে যাচ্ছিলেন লেখিকা। কিন্তু তিনি শহরে পা রাখছেন জানতে পেরেই, বিক্ষোভে শামিল হন বেশ কিছু মানুষ। বিমানবন্দরের বাইরে ‘তসলিমা গো ব্যাক’ স্লোগান উঠতে থাকে। তা সত্ত্বেও ঔরঙ্গাবাদে যেতেই চেয়েছিলেন লেখিকা। কিন্তু পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে না চলে যায়, সে কারণে বিমানবন্দর থেকেই লেখিকাকে ফিরে যেতে নির্দেশ দেওয়া হয়। সেইমতো মুম্বইতে ফিরে যান লেখিকা।

এটাই ভারতবর্ষ, বন্দুক হাতে সম্প্রীতি রক্ষায় ঠায় দাঁড়িয়ে জওয়ান ]

দিন তিনেকের ছুটি কাটাতেই এ শহরে আসার কথা ছিল তসলিমার। অজন্তা, ইলোরা-সহ শহরের বিভিন্ন দর্শনীয় স্থানে ঘোরার পরিকল্পনা ছিল তাঁর। কিন্তু সে খবর পাওয়া মাত্র তাঁর বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়েন মুসলিম সংগঠন ‘এআইএমআইএম’। বিক্ষোভের নেতৃত্বে ছিলেন নেতা ইমতিয়াজ জলিল। তাঁর দাবি, তসলিমার লেখা ইসলাম ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত করেছে। তাই তিনি তাঁদের শহর ঔরঙ্গাবাদে পা রাখুন, এটা চায় না সংগঠন। সে কারণেই বিমানবন্দরের বাইরে প্রতিবাদের আয়োজন করা হয়। যে হস্টেলে তসলিমার থাকার কথা ছিল সেখানেও বিক্ষোভ দেখানো হয়। শহরের একাধিক জায়গায় বিক্ষোভের আঁচ দেখেই তসলিমাকে মুম্বইয়ে ফিরে যাওয়ার নির্দেশ দেয় প্রশাসন। শেষমেশ ঘোরা বাতিল করেই ঔরঙ্গাবাদ ছাড়তে হয় তসলিমাকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে