৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

হিন্দি সংবাদপত্রের অফিসে আয়কর হানা, সংবাদমাধ্যমের কণ্ঠরোধের অভিযোগে সরব Mamata

Published by: Subhajit Mandal |    Posted: July 22, 2021 1:41 pm|    Updated: July 22, 2021 1:52 pm

Tax raids took place at offices of the media group Dainik Bhaskar, WB CM Mamata Banerjee fumes

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সংবাদমাধ্যমের কণ্ঠরোধের অভিযোগ। এক বহুল প্রচারিত হিন্দি দৈনিকের অফিসে আয়কর হানার প্রতিবাদে গর্জে উঠলেন এরাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর অভিযোগ, ‘দৈনিক ভাস্কর’ কোভিড মোকাবিলায় মোদি সরকারের ব্যর্থতাকে জনসমক্ষে তুলে ধরেছে। সেকারণেই তাদের উপর হামলা চালানো হচ্ছে।

বৃহস্পতিবার বহুল প্রচারিত হিন্দি সংবাদপত্র দৈনিক ভাস্করের (Dainik Bhaskar) অফিসে আয়কর হানা দেয়। আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগ তুলে এদিন সকাল থেকে দৈনিক ভাস্করের অন্তত ৩০-৩৫টি ঠিকানায় হানা দিয়েছেন আয়কর দপ্তরের কর্তারা। দিল্লির পাশাপাশি মধ্যপ্রদেশ, গুজরাট, রাজস্থান এবং মহারাষ্ট্রে ভাস্করের বিভিন্ন অফিসে আয়কর বিভাগ তল্লাশি চালিয়েছে। তল্লাশি চালানো হয়েছে, সংস্থার কর্ণধারদের বিভিন্ন ঠিকানাতেও। ভাস্করের পাশাপাশি উত্তরপ্রদেশের একটি হিন্দি টেলিভিশন সংবাদমাধ্যম হিন্দুস্তান সমাচারের অফিসেও হানা দিয়েছে আয়কর বিভাগ। এই দুটি সংবাদমাধ্যমকেই করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় BJP সরকারের সমালোচনায় সরব হতে দেখা গিয়েছিল। এদের উপর ‘হামলা’য় এবার প্রতিবাদে সুর চড়াল তৃণমূল।

[আরও পড়ুন: স্মৃতি ইরানিকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় অশালীন পোস্ট, জেলে উত্তরপ্রদেশের অধ্যাপক]

প্রথমে TMC নেতা ডেরেক ও’ ব্রায়েন টুইট করে ভাস্করের অফিসে আয়কর হানার নিন্দা করলেন। তারপর  তৃণমূল সুপ্রিমো স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায় এ নিয়ে টুইট করলেন। মুখ্যমন্ত্রী বললেন, “যারা সত্য বলে, তাঁদের দমিয়ে রাখার এই চেষ্টার আমি তীব্র প্রতিবাদ করি। এটা গণতন্ত্রের মূল ভাবনার বিরোধী। সংবাদমাধ্যমের সবাইকে বলছি, শক্ত থাকুন, ঐক্যবদ্ধ থাকুন। একসঙ্গে থাকলে কেউ অত্যাচার করতে পারবে না। ” মমতার অভিযোগ,”সংবাদমাধ্যম এবং সংবাদকর্মীদের উপর হামলা গণতন্ত্রকে দমন করার আরও এক পন্থা। নরেন্দ্র মোদি (Narendra Modi) কীভাবে করোনার দ্বিতীয় ঢেউয়ে ব্যর্থ হয়েছেন, দৈনিক ভাস্কর সাহসিকতার সঙ্গে সেই সত্যিটা তুলে ধরেছিল।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement