০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতীয় সেনায় যোগ দিতে লোভনীয় চাকরি ছাড়লেন ইঞ্জিনিয়ার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 20, 2017 10:05 am|    Updated: February 20, 2017 10:05 am

TCS techie, shuns fat paying job to join Indian Army

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেশায় ছিলেন ইঞ্জিনিয়ার। নাম করা আইটি কোম্পানিতে মোটা অঙ্কের বেতনের চাকরিও পেয়েছিলেন। কিন্তু দেশের প্রতি ভালবাসায় সেসব এক নিমেষে ত্যাগ করলেন ভরত দরবারসিং যাদব। পাঁচ অঙ্কের বেতনের চাকরিকে বুড়ো আঙুল দেখিয়ে ভারতীয় সেনায় যোগ দিয়ে নজির গড়লেন এই যুবক।

(ব্যাঙ্ক থেকে টাকা তোলার উর্ধ্বসীমা বাড়াল আরবিআই)

অঙ্গনওয়াড়ি কর্মীর ছেলে ভরত ২০১০-এ ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমির এনট্রান্স পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি। তা সত্ত্বেও হাল ছাড়েননি তিনি। দেশসেবার কাজে নিজেকে নিয়োজিত করতে ছিলেন বদ্ধপরিকর। আর তাই কোম্পানির একরাশ কাজের চাপ নিয়েও পরীক্ষার প্রস্তুতির জন্য সময় বের করে নিয়েছিলেন। আর কথায় বলে, ইচ্ছে থাকলেই উপায় হয়। সেই ইচ্ছেশক্তিতে ভর করেই কমবাইন্ড ডিফেন্স সার্ভিসের (সিডিএস) পরীক্ষায় উত্তীর্ণ হন এই যুবক। ছোট থেকেই ভারতীয় সেনায় যোগ দেওয়ার স্বপ্ন দেখতেন তিনি। অবশেষে স্বপ্নপূরণ হয়েছে। ভরত বলছেন, “২০১৪-তে যখন সিস্টেম ইঞ্জিনিয়ার হিসেবে কাজে যোগ দিয়েছিলাম, তখনই মনে হয়েছিল, এই পেশা আমার জন্য নয়। অন্য কিছু করতে চাই আমি।”

(মাঝ আকাশে বেপাত্তা ভারতীয় বিমান, এসকর্ট করে ফেরাল যুদ্ধবিমান)

মহারাষ্ট্রের বুলধানা জেলার সুটালা বুদ্রুক নামের একটি ছোট্ট গ্রামে বড় হয়েছেন ভরত। পঞ্চম শ্রেণিতে পড়াকালীন বাবাকে হারিয়েছিলেন। বছর তিনেক আগে হিঞ্জেওয়াড়ি থেকে ইঞ্জিনিয়ারিং পাস করেন। এপ্রিলের প্রথম সপ্তাহেই চেন্নাইয়ের অফিসার ট্রেনিং অ্যাকাডেমিতে যোগ দেবেন তিনি। প্রশিক্ষণের পর ভারতীয় সেনার এসএসসি আধিকারিক পদে নিযুক্ত করা হবে তাঁকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে