Advertisement
Advertisement
Telangana Congress

প্রার্থী হতে চাইলে জমা দিতে হবে ৫০ হাজার টাকা! কংগ্রেসের ঘোষণায় বিতর্ক

টিকিট প্রত্যাশীদের ভিড় কমাতেই সিদ্ধান্ত, বলছে কংগ্রেস।

Telangana Congress MLA ticket application is Rs.50,000 | Sangbad Pratidin
Published by: Subhajit Mandal
  • Posted:August 20, 2023 1:18 pm
  • Updated:August 20, 2023 1:18 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিধানসভা নির্বাচনে কংগ্রেসের টিকিটে প্রার্থী হতে চাইলে আগে জমা দিতে হবে ৫০ হাজার টাকা! তেলেঙ্গানার (Telengana) নির্বাচনের আগে এমনই ঘোষণা করেছেন সেরাজ্যের প্রদেশ কংগ্রেস সভাপতি রেবন্ত রেড্ডি। তাঁর এই সিদ্ধান্তে রীতিমতো বিতর্ক দক্ষিণের রাজ্যটিতে।

এর আগে কর্ণাটকেও এই একই মডেলে প্রার্থী করার আবেদনপত্র । এক কংগ্রেস নেতা জানিয়েছেন, ‘কর্ণাটক মডেল’ (Karnataka Model) অনুসরণ করেই তাঁদের এই পদক্ষেপ। এর আগে কর্ণাটক বিধানসভা নির্বাচনের আগেও একইরকম ঘোষণা করা হয়েছিল। কর্ণাটকের ক্ষেত্রে টাকার অঙ্কটা ছিল ১ লক্ষ টাকা। তেলেঙ্গানার ক্ষেত্রে সেটা ৫০ হাজার। তবে তফসিলি জাতি-জনজাতির প্রার্থীদের জন্য সংরক্ষিত আসনের ক্ষেত্রে টিকিটের দাবিদারদের ২৫ হাজার টাকা জমা দিলেই চলবে।

Advertisement

[আরও পড়ুন: যাত্রীবোঝাই বাস জ্বলে উঠল দাউদাউ করে, পাকিস্তানে দুর্ঘটনায় মৃত অন্তত ১৬]

কংগ্রেস (Congress) সূত্র বলছে, তেলেঙ্গানায় দল ভাল পরিস্থিতিতে আছে। সেরাজ্যের শাসকদল বিআরএসের বিরুদ্ধে প্রতিষ্ঠান বিরোধিতা কাজ করছে। আর সেটাকে কাজে লাগাতে মরিয়া কংগ্রেস। গত কয়েক মাসে সেরাজ্যে বিজেপি (BJP) এবং বিআরএস (BRS) থেকে বেশ কিছু নেতা কংগ্রেসে যোগও দিয়েছেন। ফলে দলের টিকিটের চাহিদা তুঙ্গে উঠতে পারে বলে মনে করছে দল। আবেদনপত্রের সঙ্গে ৫০ হাজার টাকা করে জমা নেওয়া হলে অযাচিত টিকিট প্রত্যাশীর ভিড় যেমন কমবে, তেমনি দলের অর্থকষ্টেরও সুরাহা হবে।

Advertisement

[আরও পড়ুন: ‘ক্যাম্পাসে মদ্যপান করা আমার অধিকার’, যাদবপুরের ছাত্রীর মন্তব্যে বিতর্কের ঝড়]

কিন্তু এই সিদ্ধান্তে বিতর্কের জায়গাও আছে। বিরোধীরা বলছে, কংগ্রেস আরও একবার বুঝিয়ে দিল তারা গরিবদের দল নই। আগে থেকেই গরিব মানুষের প্রার্থী হওয়ার রাস্তা বন্ধ করে দেওয়া হল ৫০ হাজারের বোঝা চাপিয়ে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ