BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জম্মুর পর শ্রীনগর, এবার সিআরপিএফ ক্যাম্প টার্গেট জঙ্গিদের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 12, 2018 12:17 pm|    Updated: February 12, 2018 12:17 pm

Terror attack on Srinagar CRPF camp foiled, hunt on

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মুর সুঞ্জওয়ান সেনা ছাউনিতে হামলার দগদগে ঘা এখনও শুকোয়নি। এর মধ্যেই ফের জঙ্গি হামলার আশঙ্কা তৈরি হয়েছে উপত্যকায়। এবার জঙ্গিদের টার্গেট শ্রীনগরে সিআরপিএফদের একটি ক্যাম্প। শ্রীনগরের করণনগরে অধাসেনার ২৩ নম্বর ব্যাটেলিয়নের ছাউনিই জঙ্গিদের হামলার লক্ষ্য বলে জানা গিয়েছে।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, কাঁধে ব্যাগ, অস্ত্রশস্ত্র নিয়ে দুই জঙ্গিকে এদিন সকালে সিআরপিএফ ক্যাম্পের দিকে এগোতে দেখা গিয়েছে। তাদের হাতে রয়েছে একে-৪৭। জঙ্গিদের দেখতে পেয়েই গুলি চালাতে শুরু করে সেনা। সেনার তাড়া খেয়ে জঙ্গিরা কাছেপিঠে কোথাও লুকিয়ে পড়ে। জঙ্গিদের খোঁজে এলাকা জুড়ে শুরু হয়েছে চিরুনি তল্লাশি। সেনার অনুমান, শ্রীনগরে অধাসেনা ক্যাম্পে হামলার ছক রয়েছে জঙ্গিদের। সুঞ্জওয়ানের মতোই এবারও জইশ জঙ্গিরা হামলা করতে পারে বলে আশঙ্কা।

[৪ জঙ্গি খতম, ৩০ ঘণ্টা পর জঙ্গিমুক্ত জম্মুর সুঞ্জওয়ান সেনা ছাউনি]

এদিন সকাল থেকেই ভূস্বর্গে শুরু হয়েছে প্রবল তুষারপাত। ভোরের শ্রীনগরের রাস্তায় সেনা-জঙ্গিদের মধ্যে চলে প্রবল গুলির লড়াই। সেনার গুলিতে পিছু হটে জঙ্গিরা। তবে এখনই যে তারা এলাকা ছাড়া হয়েছে, সেটা মানতে রাজি নয় সেনা। বিশেষত, সুঞ্জওয়ান ছাউনিতে হামলার পর অতিরিক্ত সতর্ক রয়েছে সেনা। আজ বিকেল ৪টেয় ফের দিল্লির নর্থ ব্লকে জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি খতিয়ে দেখতে বৈঠকের ডাক দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

অন্যদিকে, জম্মুর সুঞ্জওয়ান সেনা ছাউনিতে রবিবার রাতেও শোনা গিয়েছে গুলির শব্দ। টানা ৫১ ঘণ্টারও বেশি সময় ধরে অভিযান চালিয়ে ৪ জঙ্গিকে খতম করা গিয়েছে। তবে ক্ষয়ক্ষতি হয়েছে সেনাবাহিনীরও। শহিদ হয়েছেন ৫ জওয়ান। মারা গিয়েছেন একজন সাধারণ নাগরিকও। আহত ৬ জওয়ান ও ৬ ভারতীয়। সোমবার সকালেও জঙ্গিদের খোঁজে চিরুনি তল্লাশি জারি রয়েছে।

[খালি হাতে জঙ্গিদের বিরুদ্ধে লড়াই, পরিবারকে বাঁচিয়ে শহিদ সুবেদার মদনলাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে