১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বড় সাফল্য সেনার, কাশ্মীর থেকে উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র

Published by: Bishakha Pal |    Posted: October 3, 2018 2:29 pm|    Updated: October 3, 2018 2:29 pm

Terror hideout busted by Indian Army

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্ত্রাসের বিরুদ্ধে অভিযানে সাফল্য ভারতীয় সেনার। জম্মু ও কাশ্মীরের দোহা থেকে উদ্ধার হল আগ্নেয়াস্ত্র। সঙ্গে পাওয়া গেল গোলাবারুদ। পুলিশ সূত্রে এই খবর জানা গিয়েছে।

কাশ্মীর পুলিশ জানিয়েছে, দোহা জেলার কাস্তিগড় থেকে দু’টি এ কে ৪৭, ৩৫৫ রাউন্ড গুলি ও তিনটি ম্যাগাজিন উদ্ধার করা হয়েছে। এছাড়া একটি UBGL (আন্ডারব্যারেল গ্রেনেড লঞ্চার), ৪টি চিনা গ্রেনেড পাওয়া গিয়েছে। প্রতিরক্ষা মন্ত্রকের তরফে এই খবর নিশ্চিত করা হয়েছে।

প্রধান বিচারপতি হিসেবে শপথ নিলেন ‘বিদ্রোহী’ রঞ্জন গগৈ ]

গত বেশ কিছুদিন ধরে কাশ্মীরের জায়গায় জায়গায় চলেছে তল্লাশি। ভাগওয়ার কুদহার এলাকায় তল্লাশি চালানোর সময়ই এই আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করে ভারতীয় সেনা। তবে সন্ত্রাসবাদীরা এলাকায় আরও বারুদ ও আগ্নেয়াস্ত্র মজুত থাকতে পারে বলে মনে করছে প্রতিরক্ষা মন্ত্রক।

জঙ্গি বিরোধী কর্যকলাপ নিয়ে বেশ কয়েকদিন ধরেই অভিযান চালাচ্ছে কাশ্মীর পুলিশ ও ভারতীয় সেনা। দুইয়ের যৌথ অভিযানে ইতিমধ্যেই নিকেশ হয়েছে কয়েকজন জঙ্গি। বাড়ি বাড়ি ঢুকে চলছে চিরুনি তল্লাশি৷ এই তল্লাশিতেই উদ্ধার হয়েছে প্রচুর অস্ত্র ও কার্তুজ৷ সন্ত্রাসবাদীরা যাতে কোনও মতেই আত্মগোপন করতে না পারে তা নিশ্চিত করতে প্রাণপণ চেষ্টা চালাচ্ছেন সেনাকর্মীরা৷ আশঙ্কা করা হচ্ছে, সীমান্তে নিরাপত্তারক্ষীদের নজর এড়িয়েই ভারতে প্রবেশ করেছে জঙ্গিরা৷ বড় নাশকতার ছকেই ভারতে তাঁদের প্রবেশ বলে সূত্রের খবর৷ তল্লাশি চালানোর সময় সেনা-জঙ্গি, দুই পক্ষের মধ্যে গুলি বিনিময় হয়। তাতে জওয়ানদের শহিদ হওয়ার ঘটনাও ঘটছে। তল্লাশি অভিযানে যাতে কোনও সমস্যা না হয়, তাই কাশ্মীরের কোনও কোনও জায়গায় ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হচ্ছে। পুলওয়ামা, সোপিয়ান ও কুলগাঁওয়ের অবস্থা সবচেয়ে খারাপ বলে জানা গিয়েছে।

এবার রাষ্ট্রসংঘ স্বীকৃতি দিচ্ছে মোদিকে, সেরার পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে