BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নিত্য সন্ত্রাস হানা, একযোগে রুখে দাঁড়ানোর ডাক মোদির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 26, 2017 1:12 pm|    Updated: September 22, 2019 2:56 pm

Terrorism almost daily routine, must be fought unitedly: Modi

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অভিশপ্ত ২৬/১১-র হামলার ন’বছর কেটে গেলেও বাণিজ্যনগরীর বুকের ঘা এখনও দগদগে। নিত্যই দেশের কোনও না কোনও প্রান্তে হানা দিচ্ছে সন্ত্রাসীরা। এই পরিস্থিতিতে জঙ্গিবাদের মোকাবিলায় দেশবাসীকে একজোট হওয়ার ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। রেডিওতে তাঁর ‘মন কি বাত’ অনুষ্ঠানে মোদি এদিন বলেন, ‘সন্ত্রাসবাদ ভারতের দরজায় কড়া নাড়ছে। শুধু ভারতেরই নয়, বিশ্বের যে কোনও সরকারের কাছেই সন্ত্রাসবাদ আজ এক চ্যালেঞ্জ। যে সরকার গণতন্ত্র, মানবতা বিশ্বাস করে, তাদের কাছে এই মুহূর্তে সন্ত্রাসবাদের চেয়ে বড় কোনও চ্যালেঞ্জ নেই।’ জঙ্গিবাদ গোটা বিশ্বেই মানবজাতির কাছে এখন এক হুমকি হয়ে দাঁড়িয়েছে বলে মত প্রকাশ করেছেন মোদি।

এদিনের অনুষ্ঠানে মোদি জানান, সন্ত্রাসবাদ রোজই বিশ্বের কোনও না কোনও জায়গায় দরজায় কড়া নাড়ছে। উগ্রতর চেহারা নিচ্ছে। মানবতাকে চ্যালেঞ্জ জানাচ্ছে। তাই শুধু ভারত নয়, বিশ্বের সব দেশকে উগ্রবাদ, সন্ত্রাসবাদের বিরুদ্ধে একজোট হয়ে রুখে দাঁড়াতে হবে। এই বার্তা অবশ্য এদিনই প্রথম নয়, এর আগেও দিয়েছেন প্রধানমন্ত্রী। ২৬ নভেম্বর তারিখকে দেশবাসী ভুলতে পারবেন না বলেও এদিন আক্ষেপ প্রকাশ করেছেন তিনি। আজকের তারিখেই মুম্বইয়ের মাটিকে রক্তাক্ত করে দিয়েছিল জঙ্গিরা। তবু মহাত্মা গান্ধী, গৌতম বুদ্ধের ভারত বিশ্বকে অহিংস ও মানবতার পাঠ দেওয়া থেকে দূরে সরে আসেনি, দাবি মোদির।

২৬/১১-র হামলার কথা তুলে ধরে আজ প্রধানমন্ত্রী সেই সব সাহসী ভারতীয় নাগরিক, পুলিশ ও সেনাকর্মীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেছেন যাঁরা সেদিন আক্রান্তদের উদ্ধার করতে কসুর করেননি। আসন্ন ৪ ডিসেম্বর নৌসেনা দিবসের আগে দেশের নৌসেনাকেও স্মরণ করেন প্রধানমন্ত্রী। ভারতের জলসীমাকে যে কোনও বিপদের হাত থেকে সুরক্ষিত রাখতে নৌসেনা যেভাবে দিনরাত কাজ করে চলেছে, তারও প্রশংসা করেছেন মোদি। প্রতি বছরের ৭ ডিসেম্বর সশস্ত্র বাহিনীর প্রতি সম্মান প্রদর্শনে আমর্ড ফোর্স ফ্ল্যাগ ডে পালন হয়। এবছর সেই অনুষ্ঠানের মেয়াদ বাড়ছে। পয়লা থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত দেশের সব প্রান্তে সশস্ত্র বাহিনীর গৌরবগাথা তুলে ধরা হবে। এছাড়াও নরেন্দ্র মোদি অ্যাপে বা মাই গভ ডট ইন পোর্টালে গত এক বছরে দেশের মধ্যে কী কী সদর্থক উন্নয়ন দেখতে পেয়েছেন সে কথাও দেশবাসীকে জানানোর অনুরোধ করেন প্রধানমন্ত্রী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে