১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে ফের নিরাপত্তা রক্ষীদের উপর গ্রেনেড হামলা, জখম কমপক্ষে ২০

Published by: Soumya Mukherjee |    Posted: October 28, 2019 5:58 pm|    Updated: October 28, 2019 7:59 pm

Terrorists attack security forces in Kashmir's Sopore, 15 injured

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভূস্বর্গে কর্তব্যরত নিরাপত্তা রক্ষীদের উপর ফের গ্রেনেড ছুঁড়ল জঙ্গিরা। এর জেরে জখম হয়েছে কমপক্ষে ২০ জন। তার মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। সোমবার দুপুরে ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের বারামুলা জেলার সোপোর এলাকায়। আগামিকাল জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি খতিয়ে দেখতে শ্রীনগরে আসার কথা ইউরোপীয় পার্লামেন্টারি প্যানেলের ২৮ জন সাংসদের। এই পরিস্থিতিতে জঙ্গিদের গ্রেনেড ছোঁড়ার ঘটনায় প্রবল উত্তেজনা তৈরি হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছেন নিরাপত্তা সংস্থার সদস্যরা।

[আরও পড়ুন: পরিস্থিতি খতিয়ে দেখতে আগামিকাল কাশ্মীর যাচ্ছেন ইউরোপের ২৮ জন সাংসদ]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অন্যদিনের মতো সোমবার দুপুরেও সোপোর এলাকার বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় টহলদারি চালাচ্ছিলেন নিরাপত্তা রক্ষীরা। সেসময় আচমকা তাঁদের লক্ষ্য করে গ্রেনেড ছোঁড়ে অজ্ঞাত পরিচয়ের জঙ্গিরা। এর জেরে কমপক্ষে ২০ জন জখম হন। জখমদের মধ্যে কয়েকজন সাধারণ নাগরিকও আছেন। তাঁদের হাসপাতালে নিয়ে গিয়ে ভরতি করার পাশাপাশি হামলাকারী জঙ্গিদের সন্ধানে তল্লাশি চালাচ্ছেন নিরাপত্তা রক্ষীরা। তবে এখনও পর্যন্ত তাদের সন্ধান পাওয়া যায়নি। এদিকে এই ঘটনাটিকে কেন্দ্র করে প্রবল আতঙ্কের সৃষ্টি হয়েছে স্থানীয় বাসিন্দাদের মধ্যে। পরে কাশ্মীর পুলিশের পক্ষ থেকে একটি টুইট করে জানানো হয়, জঙ্গিরা সোপোর বাসস্ট্যান্ডে গ্রেনেড হামলা করেছে। এখনও পর্যন্ত ৬ জন সাধারণ নাগরিকের জখম হওয়ার খবর পাওয়া গিয়েছে।

[আরও পড়ুন:‘দুই সন্তান নীতি মানি না, মুসলিমরা যত খুশি বাচ্চার জন্ম দেবে’, মন্তব্য AIUDF নেতার]

গত ২৬ অক্টোবর শ্রীনগরের করণনগর পুলিশ স্টেশনে গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। এর জেরে ৬ জন সিআরপিএফ জওয়ান জখম হন। তার জের কাটতে না কাটতে ফের নিরাপত্তা রক্ষীদের লক্ষ্য করে গ্রেনেড ছোঁড়ার ঘটনা ঘটল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে