BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পুলওয়ামার স্কুলে ফের জঙ্গি হামলা, সিআরপিএফকে লক্ষ্য করে ছোঁড়া হল গুলি

Published by: Soumya Mukherjee |    Posted: October 29, 2019 5:22 pm|    Updated: October 29, 2019 5:28 pm

Terrorists Fire At CRPF Soldiers Posted At School In Kashmir's Pulwama

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩৭০ ধারা বাতিলের পর কাশ্মীরের পরিস্থিতি দেখতে মঙ্গলবারই সেখানে গিয়েছেন ইউরোপের ২৮ জন সাংসদ। আর এর মাঝেই সেখানে মোতায়েন সিআরপিএফ জওয়ানদের উপর হামলা চালাল জঙ্গিরা। তবে এখনও পর্যন্ত এই ঘটনার জেরে কোন হতাহতের খবর পাওয়া যায়নি। মঙ্গলবার দুপুরে ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলার দ্রাবগামের একটি স্কুলে।

[আরও পড়ুন: ‘বিজ্ঞান না মেনে অযথা পরিশ্রম হয়েছে’, তামিলনাড়ুর শিশুমৃত্যুতে অভিযোগ এপিজে কালামের পরামর্শদাতার]

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, দ্রাবগামের ওই স্কুলটি মূলত পরীক্ষাকেন্দ্র হিসেবে ব্যবহার করা হয়। উপত্যকার এই এলাকায় জঙ্গিদের বাড়বাড়ন্ত থাকায় স্কুলটিতে সিআরপিএফের একটি বাঙ্কার তৈরি করা হয়েছিল। মঙ্গলবার দুপুরে সেখানে ক্লাস টেনের একটি পরীক্ষা চলছিল। তাই স্থানীয় পুলিশের সঙ্গে পাহারা দিচ্ছিলেন সিআরপিএফ জওয়ানরাও। আচমকা সেখানে থাকা বাঙ্কার লক্ষ্য করা ছ-সাত রাউন্ড গুলি ছোঁড়ে অজ্ঞাত পরিচয়ের জঙ্গিরা। পালটা জবাব দেন পুলিশকর্মী এবং জওয়ানরাও। কিছুক্ষণ ধরে উভয়পক্ষের গুলির লড়াই চললেও হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। পরে ঘটনাস্থল থেকে পালিয়ে পাশের জঙ্গলে লুকিয়ে পড়ে জঙ্গিরা। খবর পেয়ে আরও নিরাপত্তা রক্ষী সেখানে গিয়ে লুকিয়ে থাকা জঙ্গিদের সন্ধানে তল্লাশি চালাচ্ছেন।

[আরও পড়ুন:দেশের পরবর্তী প্রধান বিচারপতি এসএ বোবদে, শপথগ্রহণ ১৮ নভেম্বর]

এই ঘটনার জেরে ভূস্বর্গের নিরাপত্তা ব্যবস্থাও আরও আঁটসাঁট করা হয়েছে। এমনিতেই আজ কাশ্মীর সফরে গিয়েছেন ইউরোপীয় ইউনিয়নের বিভিন্ন দেশের ২৮ জন সাংসদ। ৩৭০ ধারা বাতিল হওয়ার পর থেকে কাশ্মীরিরা কেমন আছেন তা দেখতেই এই সফর তাঁদের। তার মাঝেই এই ধরনের ঘটনা জম্মু ও কাশ্মীর প্রশাসনকে যথেষ্ট চাপে ফেলেছে। যদিও রাজনৈতিক বিশেষজ্ঞদের কেউ কেউ বলছেন, জঙ্গিদের এই হামলার ফলে সাময়িক আতঙ্ক হয়ত ছড়িয়েছে। কিন্তু, এর ফলে এই অঞ্চলের সমস্যা সম্পর্কেও ওয়াকিবহাল হবেন ইউরোপীয় প্রতিনিধি দলের সদস্যরা। আর পাকিস্তানের মদতেই যে জঙ্গিরা এই কাজ করছে তা বোঝাতে সুবিধা হবে ভারতেরও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে