BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দিল্লি সরকারের সব সিস্টেম ভেঙে পড়েছে, অক্সিজেন ইস্যুতে কেজরিওয়ালকে তোপ হাই কোর্টের

Published by: Arupkanti Bera |    Posted: April 27, 2021 8:27 pm|    Updated: April 27, 2021 8:27 pm

The Delhi High Court today said the AAP government's entire system has failed as black-marketing of oxygen । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির হাসপাতালগুলিতে অক্সিজেন (Oxygen) অপ্রতুলতা নিয়ে নাজেহাল অবস্থা দিল্লির আম আদমি পার্টি (আপ) সরকারের। তার উপর আজ এক শুনানির সময় হাই কোর্টের সমালোচনার মুখে পড়তে হল তাদের। হাই কোর্টের (Delhi High Court) পর্যবেক্ষণ, দিল্লিতে অক্সিজেন সিলিন্ডার এবং জরুরি ওষুধের কালোবাজারি রুখতে আম আদমি পার্টির পুরো ব্যবস্থা ব্যর্থ। কড়া সমালোচনার মুখে পড়তে হয় অক্সিজেন সরবরাহকারী সংস্থাগুলিকেও।

আজ মঙ্গলবার অক্সিজেন সরবরাহ সংক্রান্ত একটি মামলা ওঠে দিল্লি হাই কোর্টে। হাই কোর্টের পর্যবেক্ষণ দিল্লিজুড়ে রমরমিয়ে চলছে অক্সিজেনের কালোবাজারি। সেই সঙ্গে করোনা চিকিৎসায় প্রয়োজনীয় ওষুধও অনেক বেশি দামে কালোবাজারে বিক্রি হচ্ছে। আর এই সব রুখতে দিল্লির আম আদমি সরকারের ভূমিকার সমালোচনা করে দিল্লি হাই কোর্ট।

শুনানির সময় অক্সিজেন সরবরাহকারী সংস্থাগুলির প্রতিনিধিদের সামনেও হাই কোর্ট প্রশ্ন রাখে, আপনারা কি কালোবাজারি সম্পর্কে অবহিত? এটা কি কোনও মানবিক আচরণ? হাই কোর্টের বিচারপতি বিপিন সাঙ্ঘি এবং রেখা পাল্লির ডিভিশন বেঞ্চে ওঠে এই মামলা। শুনানির সময় অক্সিজেন সরবরাহকারীদের শকুনের সঙ্গেও তুলনা করেন তাঁরা।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় বড়সড় পদক্ষেপ, দক্ষিণ ২৪ পরগনায় তৈরি হবে ৭টি অক্সিজেন প্লান্ট]

রাজ্য সরকারের সমালোচনা করে হাই কোর্ট বলে, অক্সিজেন এবং ওষুধের এই কালোবাজারির সমস্যা সমাধান করতে পারছে না দিল্লির রাজ্য সরকার। সরকারের উদ্দেশে হাই কোর্ট বলে, আপনাদের হাতে ক্ষমতা আছে। যারা এই অক্সিজেন, ওষুধের কালোবাজারি করছে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিন।

[আরও পড়ুন: করোনার মধ্যেও ২০ হাজার কোটি খরচে দিল্লি সাজানোর পরিকল্পনা, সোশ্যাল মিডিয়ায় ছড়াচ্ছে ক্ষোভ]

এর আগে আজ মঙ্গলবার অরবিন্দ কেজরিওয়াল জানিয়েছিলেন, বিদেশে থেকে অক্সিজেন ট্যাঙ্কার এবং অক্সিজেন প্লান্ট আনা হচ্ছে। এর ফলে দিল্লির হাসপাতালগুলিতে অক্সিজেনের চাহিদা অনেকটা মিটবে বলে দাবি করেন তিনি। প্লান্টগুলি এনে সরাসরি ব্যবহার করা যাবে বলেও জানান। সেগুলি দিল্লির বিভিন্ন হাসপাতালে বসানো হবে বলে জানান দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে