BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মমতার সফরের আগেই দিল্লিতে অমিত শাহর দ্বারস্থ শুভেন্দু অধিকারী

Published by: Subhajit Mandal |    Posted: July 23, 2021 4:06 pm|    Updated: July 23, 2021 4:11 pm

The Leader of the Opposition in the West Bengal Suvendu Adhikari met Union Home Minister Amit Shah | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলার রাজনীতির কেন্দ্রবিন্দু এখন যেন দিল্লিতে। সংসদের অধিবেশনে যোগ দিতে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ইতিমধ্যেই দিল্লি গিয়েছেন। আগামী দিন তিনেকের মধ্যে রাজধানীতে যাওয়ার কথা খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) সঙ্গে সাক্ষাৎ করবেন মুখ্যমন্ত্রী। সময় চেয়েছেন রাষ্ট্রপতির কাছেও। বেশ কয়েকজন বিরোধী নেতার সঙ্গেও দেখা হওয়ার কথা মমতার। মুখ্যমন্ত্রীর সেই বহু প্রতীক্ষিত সফরের আগেই দিল্লি চলে গেলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শুক্রবার সংসদে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) সঙ্গে দেখা করেছেন শুভেন্দু।

[আরও পড়ুন: Pegasus: জঙ্গিদের বিরুদ্ধে ব্যবহৃত প্রযুক্তি কেন বিরোধীদের উপর প্রয়োগ? সুর চড়িয়ে প্রশ্ন রাহুলের]

রাজ্যের বিজেপি বিধায়কদের একটি প্রতিনিধি দলও শুভেন্দুর সঙ্গে দিল্লি গিয়েছে। বাংলার বিভিন্ন প্রকল্প নিয়ে কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে আলাদা করে দেখা করার কথা তাঁদের। সূত্রের খবর, রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দের কাছেও ভোটপরবর্তী হিংসা নিয়ে নালিশ জানাতে পারেন বিজেপি বিধায়করা। স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে এদিন শুভেন্দুও (Suvendu Adhikari) ভোট পরবর্তী হিংসা নিয়েই নালিশ জানিয়েছেন। বৈঠক শেষে সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, “বাংলায় এখনও ভোট পরবর্তী হিংসা চলছে। পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক। স্বরাষ্ট্রমন্ত্রীকে সবটা জানিয়েছি। বিষয়টি উনি দেখছেন। এ ছাড়াও বাংলার আরও কিছু বিষয় নিয়ে আলোচনা হয়েছে। তবে সেসব সংবাদমাধ্যমে বলতে পারব না।” শুভেন্দুর এই মন্তব্যও বেশ তাৎপর্যপূর্ণ।

[আরও পড়ুন: সংসদে কাগজ ছিঁড়ে বিপাকে Santanu Sen, চলতি অধিবেশনের জন্য সাসপেন্ড তৃণমূল সাংসদ]

বিধানসভা ভোট মেটার পর গত আড়াই-তিন মাসে এই নিয়ে বার তিনেক দিল্লি গেলেন শুভেন্দু। এর আগে তাঁর সাক্ষাৎ হয়েছে প্রধানমন্ত্রীর সঙ্গে। এবার দেখা হল স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে। আসলে, বাংলার ভোট পরবর্তী হিংসাকে ইস্যু করে মমতার (Mamata Banerjee) উপর চাপ বাড়াতে চাইছেন বিরোধী দলনেতা। TMC নেত্রীর দিল্লি সফরের সময়ও যাতে, তাঁর উপর আলাদা একটা মানসিক চাপ বজায় রাখা যায়, সেটা নিশ্চিত করতেই সম্ভবত শুভেন্দুর এই দিল্লি যাত্রা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে