BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

কাশ্মীরে নাশকতার ছক বানচাল, গ্রেপ্তার আল-বদর জঙ্গি গোষ্ঠীর সহযোগী, উদ্ধার প্রচুর আগ্নেয়াস্ত্র

Published by: Arupkanti Bera |    Posted: May 12, 2021 2:00 pm|    Updated: May 12, 2021 2:09 pm

The Territorial Army and the police arrested a militant associate in Kupwara district of Jammu and Kashmir । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোপন সূত্রে খবর পেয়ে জম্মু-কাশ্মীরের (Jammu and Kashmir) কুপওয়ারায় এক ব্যক্তির বাড়িতে অভিযান চালিয়েছিল সেনা ও পুলিশ। সেই ব্যক্তির বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে প্রচুর বিস্ফোরক এবং গুলি। সেই ব্যক্তি জঙ্গিদের  সাহায্য করত বলেই অভিযোগ।জঙ্গিদের সাহায্য করা এবং বাড়িতে গুলি-বোমা রাখার অভিযোগে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। ওই ব্যক্তি কাশ্মীরের ‘আল-বদর’ গোষ্ঠীর সঙ্গে যুক্ত ছিল বলে অভিযোগ।

[আরও পড়ুন: ‘প্রচণ্ড বৃষ্টি, গাড়িতে বাড়ি ফিরব’, বাবাকে কথা দিয়েও ফেরা হল না ঋষভের, গাফিলতি কার?]

গোপন সূত্রে খবর আসে, দক্ষিণ কাশ্মীরের কুপওয়ারা (Kupwara) জেলার ক্রালপোরা এলাকায় এক ব্যক্তির বাড়িতে প্রচুর গ্রেনেড, গুলি মজুত রয়েছে। সেই মতো সেনা এবং পুলিশের একটি যৌথ দল তৈরি করে অভিযান চালানো হয়। চার দিক থেকে ঘিরে ফেলা হয় অভিযুক্তের বাড়ি। এর পর সেই ব্যক্তির ঘরে প্রবেশ করে তল্লাশি চালানো হয়। তল্লাশিতে ওই ঘর থেকে ১০টি গ্রেনেড এবং ১৮২টি গুলি উদ্ধার হয়েছে। এই গুলি একে-৪৭ বন্দুকে ব্যবহার করা হয়। মঙ্গলবার এই অভিযান চালানো হয় বলে সেনা সূত্রে জানা গিয়েছে।

[ আরও পড়ুন: অনেক আসনেই দু’হাজারের কম ভোটে হার, পুনর্গণনা চেয়ে কোর্টে যাবে বিজেপি]

এই অভিযানে অংশ নেয় ১৬০ টেরিটোরিয়াল আর্মি এবং এসওজি ক্রালপোরা। গ্রেপ্তার হওয়া জঙ্গি সহযোগীর নাম আবদুল আহাদ লোন। সেনা সূত্রে এই বিস্ফোরক, গুলি উদ্ধার এবং গ্রেপ্তারির কথা স্বীকার করা হয়েছে। সেনা সূত্রে আরও দাবি করা হয়েছে মাঝ বয়সি এই ব্যক্তি ‘আল-বদর’ জঙ্গি গোষ্ঠীর সঙ্গে যুক্ত ছিল। আর কী ভাবে ওই ব্যক্তি জঙ্গিদের সাহায্য করত এবং আরও কারা জড়িত সে সম্পর্কে তথ্য জোগাড় করার চেষ্টা করছে পুলিশ। কোথায় কোনও নতুন নাশকতার ছক তৈরি হচ্ছিল কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement