BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

UP Election: রামভক্তদের রক্তে রাঙানো ‘সপা’ নেতাদের টুপি, অখিলেশকে বিঁধলেন যোগী

Published by: Kishore Ghosh |    Posted: January 29, 2022 7:29 pm|    Updated: January 29, 2022 7:29 pm

‘Their caps are red with blood of Ram Bhakts’ Yogi attacks Samajwadi Party | Sangbad Party

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটমুখী উত্তরপ্রদেশে (UP) উত্তেজনার পারদ চরমে। সকালেই সমাজবাদী পার্টি (Samajwadi Party) নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav) দাবি করেন, বিজেপি (BJP) যে প্রচারপত্র বিলি করছে, তার মাধ্যমে করোনা (Covid) ভাইরাস ছড়াচ্ছে রাজ্যে। এই বিষয়ে নির্বাচন কমিশনের হস্তক্ষেপেরও দাবি জানান তিনি। এবার পালটা সমজাবাদী পার্টিকে দাঙ্গাকারী বললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। বললেন, রামভক্তদের রক্তে রাঙানো সমাজবাদী পার্টির নেতাদের টুপি।

শনিবার ২০১৩ সালের মুজাফ্ফরনগরের দাঙ্গার (Muzaffarnagar Riots) প্রসঙ্গ টেনে সপা ও অখিলেশ যাদবের তুলোধোনা করেন যোগী। বলেন, “মুজাফ্ফরনগরের দাঙ্গায় ৬০ জন হিন্দুকে হত্যা করা হয়েছে। প্রায় দেড় হাজার হিন্দুকে জেলবন্দি করা হয়েছিল। সমাজবাদী পার্টির নেতাদের টুপিতে রামভক্তদের রক্ত লেগে আছে।”

[আরও পড়ুন: ভোটের আগে বড় ধাক্কা, কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী]

সমাজবাদী পার্টি ক্ষমতায় থাকাকালীন সাম্প্রদায়িক দাঙ্গা হয় উত্তরপ্রদেশের মুজাফ্ফরনগরে। ২০১৩ সালের ওই দাঙ্গায় ৬০ জনের মৃত্যু হয়েছিল। কমপক্ষে ৪০ হাজার মানুষ ঘরছাড়া হন। সেই প্রসঙ্গ টেনে এদিন যোগী বলেন, “ওরা দাঙ্গাকারীদের প্রার্থী করেছে। যদি ওই ঘটনা আর না চান তবে বিজেপিকে ভোট দিন। যদি দাঙ্গাকারী, মাফিয়াদের ক্ষমতা ও সম্পত্তি ধ্বংস করতে চান তবে বিজেপিকে ভোট দিন। কিছু মাফিয়া এখন রোয়াব দেখাবে কিন্তু মার্চের ১০ তারিখের (ভোটের ফলাফল) পর তারা পুলিশের কাছে গিয়ে ক্ষমা চাইতে বাধ্য হবে।”

যোগী আরও অভিযোগ করেন, “নিজেরা যখন ক্ষমতায় ছিল তখন বিদ্যুৎ-এর ব্যবস্থা করেনি। এখন বলছে বিনeমূল্যে ৩০০ ইউনিট বিদ্যুৎ দেওয়া হবে।” কটাক্ষ করেন, “নিজের বাড়ি তৈরি করার সময় অখিলেশজি কোনও ভুল করেননি। কিন্তু গরিবের জন্য বাড়ি তৈরি করতে গিয়ে হাজারও ভুল করে ফেলেন।”

[আরও পড়ুন: অখিলেশের প্রার্থী বাছাইয়ে জাঠ ভোটব্যাংকে ফাটল! ফায়দা তুলতে আসরে বিজেপি]

এদিকে বিজেপিকে পালটা দিয়েছেন অখিলেশ যাদবও।এদিন ফের বলেন, “লাল টোপি এবং লাল পোটলি ওদের (বিজেপি) শিক্ষা দেবে। কৃষকরা ওদের হারাতে তৈরি। আমি কৃষকদের অনুরোধ করছি, পশ্চিম উত্তরপ্রদেশ থেকে ওদের চিরকালের জন্য হটিয়ে দিন।”

প্রসঙ্গত, এদিন সকালেই মুজাফ্ফরনগরে রাষ্ট্রীয় লোক দলের সঙ্গে যৌথ সাংবাদিক সম্মেলন করে সমাজবাদী পার্টি। সেখানে অখিলেশ অভিযোগ করেন, বিজেপি কর্মীরা কোভিড ছড়াচ্ছেন রাজ্যে। বলেন, “বিজেপি কর্মীরা প্রচারপত্র বিলি করছেন, করোনার ছড়ানোর কাজ করছেন ওঁরা। নির্বাচন কমিশনের এঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত, যাঁরা জানেই না কীভাবে করোনা ভাইরাস ছড়ায়।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে