১৪  আশ্বিন  ১৪২৯  রবিবার ২ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মমতার ডাকা বৈঠকে আসছে কংগ্রেস, থাকবে না আপ-টিআরএস-অকালি দল!

Published by: Sulaya Singha |    Posted: June 15, 2022 12:51 pm|    Updated: June 15, 2022 1:18 pm

These Oppositions will meet Mamata Banerjee in Delhi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাষ্ট্রপতি নির্বাচনকে সামনে রেখে বিরোধী ঐক্যে ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যাতে সাড়া দিয়ে কংগ্রেস-সহ একাধিক বিরোধী দলের প্রতিনিধিরা আজ, বুধবার দিল্লিতে বৈঠকে একত্রিত হবেন। কিন্তু এদিন সকালে জানা গেল, ‘অনুপস্থিত’ থাকবে  বিজেপির দুই বিরোধী দল। বৈঠকে যোগ দেবে না বলে জানিয়ে দিল কে চন্দ্রশেখর রাওয়ের তেলঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস)। একই সঙ্গে আসছেন না অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি ও অকালি দলের কোনও প্রতিনিধিও।

আশঙ্কা আগেই ছিল যে বৈঠকে অনুপস্থিত থাকতে পারে তেলেঙ্গানার শাসক দল টিআরএসও (TRS)। কেসিআর নিজের মুখে বিজেপি বিরোধিতার কথা বললেও অন্য কোনও নেতার নেতৃত্বে আপত্তি আছে তাঁর। তাছাড়া কংগ্রেসের সঙ্গে এক মঞ্চ ভাগ করে নিতেও নাকি নারাজ তিনি। সেই কারণেই নাকি বৈঠক এড়াচ্ছে টিআরএস।

[আরও পড়ুন: অশান্তি রুখতে পুলিশ মন্ত্রী পদক্ষেপ করছেন না কেন? প্রশ্ন তুলে বিধানসভা থেকে ওয়াকআউট বিজেপির]

এদিকে, মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) অরবিন্দ কেজরিওয়াল এবং ভগবন্ত মানকে বৈঠকে আমন্ত্রণ জানিয়েছিলেন। তাঁরা না এলেও শোনা গিয়েছিল আপের তরফে সঞ্জয় সিং বৈঠকে থাকতে পারেন। কিন্তু এবার খবর পাওয়া যাচ্ছে, আপের কোনও প্রতিনিধিকেই পাঠানো হবে না। কেজরির দলের তরফে বলা হয়েছে, রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী কে হচ্ছেন তা দেখেই এ নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকা বিরোধী বৈঠকে যোগ দেবে কংগ্রেস। যদিও করোনা আক্রান্ত সোনিয়া এই মুহূর্তে হাসপাতালে। তাই তাঁর প্রতিনিধি হিসাবে থাকতে পারেন কংগ্রেসের প্রথম সারির তিন নেতা। কংগ্রেসের পাশাপাশি বাম দলগুলির মধ্যে সিপিআই (CPI) জানিয়ে দিয়েছে তাঁরা বুধবারের বৈঠকে থাকবেন। সিপিআই নেতা ডি রাজা জানিয়ে দিয়েছেন, বৃহত্তর বিরোধী ঐক্যের স্বার্থে তাঁরা মমতার ডাকা বৈঠকে যোগ দেবেন। যদিও যোগ দেবে না সিপিএম। আরেক বামদল আরএসপি আগেই জানিয়েছে, তারা বৈঠকে থাকবে না।

এছাড়া এনসিপি নেতা শরদ পওয়ার এই বৈঠকের অন্যতম হোতা। শিব সেনার সুপ্রিমো উদ্ধব ঠাকরে (Uddhav Thakaray) না থাকলেও নিজের প্রতিনিধি হিসাবে সম্ভবত সঞ্জয় রাউতকে পাঠাবেন তিনি। বৈঠকে থাকতে পারেন অখিলেশের প্রতিনিধিও। তেজস্বী যাদব বা এমকে স্ট্যালিন সম্ভবত বৈঠকে থাকছেন না।

[আরও পড়ুন: প্রাথমিক টেট কেলেঙ্কারিতে সরাসরি বাম যোগ! বরখাস্ত ডাকসাইটে সিপিএম নেতার মেয়ে]

মমতার ডাকা বৈঠকে থাকছেন না নবীন পট্টনায়েকের বিজেডির (BJD) কোনও প্রতিনিধি। বিজেডি সময়ে-অসময়ে বিজেপির ত্রাতা হয়ে উঠে এসেছে। তাঁদের অনুপস্থিতি খানিকটা প্রত্যাশিতই। TDP, BSP এবং YSRCP-ও কোনও প্রতিনিধি হয়তো পাঠাবে না। AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়েইসি আবার জানিয়েছেন, তিনি আমন্ত্রণ পাননি। পেলেও কংগ্রেসে উপস্থিতিতে তিনি বৈঠকে যোগ দিতেন না

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে