২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

ভূস্বর্গে ফের সাফল্য নিরাপত্তারক্ষীদের, প্রচুর অস্ত্র-সহ ধৃত ৩ লস্কর জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: September 19, 2020 11:17 am|    Updated: September 19, 2020 2:31 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহেই প্রতিমুহূর্তে জম্মু ও কাশ্মীরে জঙ্গিদমন অভিযান চালাচ্ছেন নিরাপত্তারক্ষীরা। এর ফলে পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিদের কোনও ছকই কাজে লাগছে না। পুরনো অস্ত্রভাণ্ডার উদ্ধার থেকে শুরু করে সন্ত্রাসে অর্থ জোগানকারী মাদক কারবারীদের গ্রেপ্তারের ফলে কমছে জঙ্গিদের সংগ্রহে থাকা রসদও। শনিবার সকালেও ফের ভূস্বর্গ থেকে তিন লস্কর জঙ্গিকে গ্রেপ্তার করলেন যৌথ বাহিনীর সদস্যরা।

জানা গিয়েছে, বিশেষ সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে শুক্রবার গভীর রাতে জম্মুর রাজৌরি (Rajouri) জেলার একটি এলাকায় অভিযান চালান যৌথবাহিনীর সদস্যরা। আর শনিবার সকালে তিন জন লস্কর-ই-তইবা (LeT) জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে বলে খবর পাওয়া যায়। ধৃতদের কাছ থেকে দুটি একে-৪৭ রাইফেল, দুটি পিস্তল, চারটি গ্রেনেড ও নগদ এক লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।

[আরও পড়ুন: ‘পাড়ার আন্টির মতো দেখতে বলেই আমাকে নিয়ে এত রসিকতা’, বিরোধীদের তোপ নির্মলার ]

এপ্রসঙ্গে জম্মু পুলিশের আইজি (IG) মুকেশ সিং বলেন, ‘জম্মুর রাজৌরি জেলায় যৌথ অভিযান চালিয়ে তিন জন লস্কর জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের কাছ থেকে দুটি একে-৪৭ রাইফেল-সহ বেশকিছু অস্ত্র ও নগদ এক লক্ষ টাকা বাজেয়াপ্ত করেছেন নিরাপত্তারক্ষীরা। ধৃতদের জেরা করে তাদের পরিকল্পনা জানার চেষ্টা হচ্ছে।’

এর আগে শুক্রবারও জঙ্গিদের একটি লুকনো অস্ত্রভাণ্ডার খুঁজে বের করেন নিরাপত্তারক্ষীরা। ঘটনাটি ঘটেছে কুপওয়ারার কান্ডি ফরেস্ট এলাকায়। এপ্রসঙ্গে শুক্রবার বিকেলে ভারতীয় সেনার চিনার কর্পসের তরফে জানানো হয়েছে, বিশেষ সূত্রে খবর পেয়ে আজ দুপুরে কুপওয়ারার কান্ডি ফরেস্ট এলাকায় তল্লাশি চালাচ্ছিলেন জওয়ানরা। সেই সময় লুকনো ওই অস্ত্রভাণ্ডারটি উদ্ধার হয়।

[আরও পড়ুন: দেশে একদিনে করোনার কবলে ৯৩ হাজার, রেকর্ড সংখ্যায় বাড়ল করোনাজয়ীর সংখ্যাও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement