১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের গুলির লড়াই কাশ্মীরে, এনকাউন্টারে খতম ৩ জেহাদি

Published by: Tanujit Das |    Posted: October 19, 2018 11:57 am|    Updated: October 19, 2018 11:57 am

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু-কাশ্মীরে জঙ্গি দমনে বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনাবাহিনী৷ শুক্রবার ভোররাত থেকে চলা এনকাউন্টারে খতম তিন জঙ্গি৷ উত্তর কাশ্মীরের বারামুল্লা জেলায় বোনিয়ারের জঙ্গলে তাঁদের দফারফা করেছেন ভারতীয় জওয়ানরা৷ উদ্ধার হয়েছে প্রচুর বন্দুক ও কার্তুজ৷ এখনও, পরিস্থিতি থমথমে রয়েছে৷ সমগ্র এলাকাজুড়ে চলছে সার্চ অপারেশন৷ আরও জঙ্গি আত্মগোপন করে রয়েছে কি না তারই খোঁজ চালাচ্ছে সেনা৷

[সবরীমালা নিয়ে নতিস্বীকার, রিভিউ পিটিশন দাখিল করতে চলেছে কেরল সরকার]

জানা গিয়েছে, ভোররাত থেকেই ওই অঞ্চলে টহল দিচ্ছিলেন জওয়ানরা৷ আচমকাই তাঁদের উপরে আক্রমণ শানায় জঙ্গিরা৷ পালটা উত্তর দেন সেনা জওয়ানরা৷ শুক্রবার ভোরের দিকে সেনার গুলিতে খেল খতম হয় তিন জঙ্গির৷ তাদের কাছ থেকে চারটি একে-৪৭ রাইফেল ও প্রচুর কার্তুজ উদ্ধার করা হয়েছে৷ গত সোমবারই পুলওয়ামায় সেনা ক্যাম্পে হামলা চালিয়েছিল জঙ্গিরা। তারপরই বড়সড় সাফল্য পায় সিআরপিএফ-পুলিশের যৌথ বাহিনী। খতম হয় তিন জঙ্গি৷ গত মঙ্গলবার রাতে শ্রীনগরের ফতেহ কাদাল এলাকায় তল্লাশি শুরু করে সেনা এবং সিআরপিএফের যৌথ বাহিনী। সেই তল্লাশি অভিযানেই জঙ্গিদের ডেরার খোঁজ পায় সেনা জওয়ানরা৷ অনুমান, ভবিষ্যতে শ্রীনগরে নাশকতার ছক কষছিল তারা।

[আকবরের বিরুদ্ধে একজোট ২০ মহিলা, শুরু মানহানি মামলার শুনানি]

মৃত ৩ জঙ্গির পরিচয় জানা গিয়েছে৷ তাদের মধ্যে একজন হল মেহরাজউদ্দিন বাংরু। বাংরুর বিরুদ্ধে একাধিক নাশকতামূলক কাজে জড়িত হওয়ার অভিযোগ ছিল। বেশ কয়েকটি মামলাও ছিল তাঁর বিরুদ্ধে। শনাক্ত হওয়া অপর জঙ্গির নাম ফাহাদ ওয়াজা। তৃতীয় ব্যক্তির নাম রইস। যে বাড়িতে জঙ্গিরা আশ্রয় নিয়েছিল সে ওই বাড়ির মালিকের ছেলে, তাঁর বিরুদ্ধেও চরবৃত্তির অভিযোগ ছিল। জম্মু-কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং জানিয়েছেন, মৃত জঙ্গিদের কাছ থেকে প্রচুর অস্ত্র ও গ্রেনেড উদ্ধার হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে