৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘ছেঁড়া জিনস’ মন্তব্যে ক্ষমা চাইলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী, তবুও রইলেন বক্তব্যে অনড়

Published by: Biswadip Dey |    Posted: March 20, 2021 12:09 pm|    Updated: March 20, 2021 12:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরাখণ্ডের (Uttarakhand) মুখ্যমন্ত্রীর কুরসিতে বসেই বিতর্কিত মন্তব্য করেছেন তিরথ সিং রাওয়াত (Tirath Singh Rawat)। মহিলাদের রিপড বা ছেঁড়া জিনস পরা নিয়ে করা তাঁর আলটপকা মন্তব্য ঘিরে দেশজুড়ে প্রতিবাদ হতে দেখা গিয়েছে। অবশেষে সেই মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন তিনি। তবে কার্যত নিজের বক্তব্যে অনড়ও থাকলেন।

শুক্রবার তিনি জানিয়ে দিলেন, কারও ভাবাবেগে আঘাত করে থাকলে তিনি ক্ষমাপ্রার্থী। তবে মহিলাদের জিনস পরায় আপত্তি থাকলেও ছেঁড়া জিনস পরার পক্ষে যে তিনি নেই, তাও পরিষ্কার করে দিয়েছেন তিরথ সিং। এদিন তিনি সাফ জানিয়ে দেন, ”মহিলাদের জিনস পরায় আমার আপত্তি নেই। কিন্তু ছেঁড়া জিনস পরার পক্ষে নই আমি।” সেই সঙ্গে নিজের ছোটবেলার প্রসঙ্গ তুলে তাঁকে বলতে শোনা যায়, ”যখন ছোট ছিলাম, প্যান্ট ছিঁড়ে গেলে ভয় পেতাম। মনে হত স্কুলে গেলে শিক্ষকরা বকবেন। আমাদের শৃঙ্খলাবোধ আমাদের শিখিয়েছে পোশাক ছিঁড়ে গেলে তা সেলাই করেই পরা উচিত।” প্রসঙ্গত, তিরথ সিং রাওয়াতের স্ত্রী রশ্মি ত্যাগী রাওয়াত স্বামীর সমর্থনে ভিডিও বার্তায় জানিয়েছেন, ওঁর বক্তব্যকে ভুল বোঝা হয়েছে।

[আরও পড়ুন: হিন্দু ভোটের পাশাপাশি মুসলিম ভোটেও নজর, বাংলায় বিজেপির নির্বাচনী ইস্তাহারে নয়া চমক]

দিন তিনেক আগে শিশু অধিকার সংরক্ষণ কমিশনের একটি কর্মশালার উদ্বোধনে বক্তব্য রাখতে গিয়েই ছেঁড়া জিনস সংক্রান্ত মন্তব্যটি করেন তিরথ সিং। ঠিক কী বলেছিলেন মুখ্যমন্ত্রী? ছেঁড়া জিনসের মতো পোশাককে কাঠগড়ায় তুলে মুখ্যমন্ত্রী বলেন, ”হাঁটু দেখানো ছেঁড়া জিনস পরে ধনী পরিবারের সন্তান সাজা- এমনটাই তো মূল্যবোধ দেখা যাচ্ছে ইদানীং। বাড়ি থেকে শিক্ষা না পেলে এমনটা হয়? এতে স্কুল বা শিক্ষকদের দোষ কোথায়?”

মেয়েদের পাশাপাশি ছেলেরাও এমন ছেঁড়া জিনস পরে আসলে পশ্চিমি সভ্যতাকেই পাগলের মতো নকল করার চেষ্টা করছে বলে অভিযোগ করেন তিরথ। তিনি আরও বলেন, ”যেখানে পশ্চিম আমাদের অনুসরণ করছে, যোগাসন করছে নিজেদের শরীর ঠিকমতো ঢেকে… সেখানে আমরা নগ্নতার দিকে দৌড়চ্ছি।”

[আরও পড়ুন: ভারত সফরে মার্কিন প্রতিরক্ষা সচিব, প্রধানমন্ত্রী মোদির সঙ্গে বৈঠক লয়েড অস্টিনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement