BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

এই মন্দিরগুলিতে কিন্তু এখনও ৫০০ ও ১০০০ টাকার প্রণামি পড়ছে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 10, 2016 7:21 pm|    Updated: November 10, 2016 7:21 pm

Tirupati temple accepted all notes,debit and credit card

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৫০০ ও ১০০০ টাকার নোট নিয়ে সারা দেশ তোলপাড়। এর প্রভাব পড়েছে ধর্মস্থানগুলিতেও। রেল স্টেশন, হাসপাতাল, দোকান যেমন ৫০০, ১০০০ এর পুরনো নোট প্রত্যাখান করছে তেমনই দেশের বহু মন্দির পুজোর প্রনামী ও অনুদান হিসাবে পুরনো নোট নিতে অস্বীকার করছে।

বুধবার সকালে বৃন্দাবন মন্দির কর্তৃপক্ষ থেকে অনুদানবাক্স এ অনুদান হিসাবে পুরনো নোট না দেওয়ার লিখিত নির্দেশ জারি করা হয়েছে। এখানেও দর্শনার্থীদের বিমুখ হয়ে ফিরতে হচ্ছে। প্রধানমন্ত্রীর রাতারাতি বদলে ফেলার সিদ্ধান্তে দেশের নানা মন্দিরেরও এমন চিত্র।

অন্যদিকে, তিরুপতি বালাজির মন্দিরে কিন্তু দর্শনার্থীদের এই রকম কোনও সমস্যার সন্মুখীন হতে হয়নি বরং প্রনামী ও অনুদান নেওয়ার জন্য পুরনো নোট গ্রহণ করছে মন্দির কর্তৃপক্ষ। শুধু তাই নয়, নোটের সঙ্গে সঙ্গে ডেবিট বা ক্রেডিট কার্ডের মাধ্যমেও করা যাবে অনুদান। তার জন্য বিশেষ বন্দোবস্তও করা হয়েছে।

মন্দিরে আগত পুর্নার্থীদের খালি হাতে ফিরিয়ে দিচ্ছেনা কর্তৃপক্ষ। যাঁদের কাছে টাকা নেই তাঁদের ভরপেট খাওয়ানোর ব্যবস্থাও করা হয়েছে।

বৃন্দাবনের মন্দিরে যখন ট্রাস্টি বোর্ডের তরফ থেকে ৫০০, ১০০০ এর নোট নিতে অস্বীকার করছে তখন মথুরার বাঁকে বিহারি মন্দিরের দৃশটি কিছুটা হলেও ভিন্ন। সেখানে প্রনামীর ক্ষেত্রে পুরনো নোট গ্রহনের কোনও নিষেধাজ্ঞা জারি করা হয়নি। মন্দিরের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার উমেশ সারস্বত জানিয়েছেন, অনুদানের জন্য আপাতত পুরনো নোট নেওয়া হচ্ছে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে