BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

TMC in Goa: বড় যোগদানের জল্পনায় ঠাসা কর্মসূচি, গোয়ায় ভোটপ্রচার শুরু মমতার, সঙ্গী অভিষেক

Published by: Sucheta Sengupta |    Posted: December 12, 2021 9:36 pm|    Updated: December 12, 2021 9:39 pm

TMC in Goa: Mamata Banerjee visits Goa with Abhishek Banerjee to participate lots of political programmes | Sangbad Pratidin

কিংশুক প্রামাণিক, পানাজি: ত্রিপুরার পর গোয়ায় সংগঠন বিস্তারে আরও মনোযোগী এ রাজ্যের শাসকদল। একমাসের ব্যবধানে দু’বার মমতা বন্দ্যোপাধ্যায়ের একগুচ্ছ কর্মসূচি নিয়ে গোয়া সফর তারই ইঙ্গিত। নভেম্বরের পর ফের পানাজিতে পা রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার তাঁর সঙ্গী তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। দু’দিনের ঠাসা সূচি – গুরুত্বপূর্ণ মিটিং, তিনটি জনসভা। সেখান থেকে নতুন গোয়ার (Goa) ডাক। বিধানসভা নির্বাচনে পালাবদলের লক্ষ্যে পুরদস্তুর নির্বাচনী প্রচার শুরু করে দিতে চলেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী।

নতুন বছর পড়লে ৫ রাজ্যের ভোটের (Assembly Elections) সূচি সামনে এসে যাবে। তার আগেই অবশ্য আরব সাগর তীরের ছোট্ট রাজ্যটিতে ভোটের দামামা বেজে গিয়েছে। বলা বাহুল্য এর আগে মমতা আসার পর রাজনৈতিক ঘটনা প্রবাহে তৃতীয় শক্তি হিসেবে মাথা তুলেছে তৃণমূল। বোঝা যাচ্ছে যেভাবে গোয়ায় নানা স্রোত এসে বিকল্প জোটে মিশছে তাতে মমতা আর দেরি করতে চান না। প্রচার শুরু করে বিজেপি ও কংগ্রেসকে চাপে ফেলা তাঁর কৌশল।

[আরও পড়ুন: ধর্মান্তকরণের অভিযোগ, খ্রিস্টানদের ধর্মীয় গ্রন্থ পুড়িয়ে দিল হিন্দুত্ববাদীরা, উত্তপ্ত কর্ণাটক]

স্বভাবতই মমতা-অভিষেকের এই সফর নিয়ে জল্পনা তুঙ্গে। গতবার বিমানবন্দর থেকে আসার পথে দেখা গিয়েছিল, মমতার পোস্টারে কালি, ছিঁড়ে দেওয়া হয়েছে তৃণমূলের হোর্ডিং। মমতা সেবার বলেছিলেন, ”আমি খুশি। কারণ, ওরা ভয় পেয়েছে। সেই জন্য এই আক্রমণ।” এবার অবশ্য তেমন কাণ্ড কিছু চোখে পড়ল না। তবে বঙ্গোপসাগর পারের ঘাসফুল যে আরব সাগর পারে মাথা তুলেছে, সেটা স্পষ্ট।

অন্দরের খবর, এই পর্বে তৃণমূল জোট আরও শক্তিশালী হয়ে উঠতে পারে। একজন সাংসদ ও একজন প্রাক্তন মুখ্যমন্ত্রী তৃণমূলে যোগ দিতে পারেন। স্থানীয় স্তরেও উল্লেখযোগ্য যোগদান পর্ব রয়েছে। সবমিলিয়ে তৃণমূল সূত্র জানাচ্ছে, সোম ও মঙ্গল মমতার কর্মসূচিতে চমক থাকবে। সোমবার দুপুর একটায় গোয়ার বিশিষ্ট সাংবাদিক ও সম্পাদকদের সঙ্গে আলাপ আলোচনা ও গোয়া নিয়ে চর্চা করবেন মমতা। এরপর এই রাজ্যের তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠক। পরে বেনাউলিনে জনসভা। মঙ্গলবার আরও দু’টি জনসভা রয়েছে পাঞ্জিম আর আসাওরায়।

[আরও পড়ুন: আম্বেদকরের মূর্তি ভাঙল দুষ্কৃতীরা, বিক্ষোভ-অবরোধে উত্তপ্ত তামিলনাড়ুর সালেম]

যুবনেতা অভিষেক নতুন দায়িত্ব নেওয়ার পর বাংলার বাইরে জোড়াফুলকে ছড়িয়ে দেওয়ার ঘোষণা করেছিলেন। সেই মতো কাজ এগোচ্ছে। ত্রিপুরার পুরভোটে ২৪ শতাংশ ভোট পাওয়ার পর এবার তৃণমূল এগোচ্ছে গোয়ার দিকে। মমতাও সামনে রাখছেন অভিষেককেই। কয়েকদিন আগে মুম্বাইয়ে শরদ পাওয়ারের সঙ্গে মমতার বৈঠকেও ছিলেন অভিষেক।

এদিকে গোয়ার মানুষের মন পেতে বাংলা মডেল যে মমতার হাতিয়ার সেই বার্তা ইতিমধ্যে স্পষ্ট। ‘লক্ষ্মীর ভাণ্ডারে’র মতোই মহিলাদের হাতে মাসিক ৫০০০ টাকার ‘গৃহলক্ষ্মী প্রকল্প’ ঘোষণার পর গোয়ায় সাড়া পড়ে গিয়েছে। প্রায় ৩ লক্ষ পরিবার এতে উপকৃত হবে। সূত্র জানাচ্ছে, বাংলার মতো সামাজিক প্রকল্পকে সামনে রেখে ভোটে যেতে চাইছে তৃণমূল। স্বভাবই জনসভা গুলিতে তাঁর বক্তব্য নিয়েই কৌতূহল তুঙ্গে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে