১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Post Poll Violence: এখনই গ্রেপ্তার করতে পারবে না সিবিআই, ‘সুপ্রিম’ নির্দেশে স্বস্তিতে শেখ সুফিয়ান

Published by: Paramita Paul |    Posted: January 20, 2022 3:49 pm|    Updated: January 20, 2022 6:09 pm

TMC leader Mamata Banerjee election agent at Nandigram Sk Sufiyan gets interim protection from supreme court in post poll violence case | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপ্রিম কোর্টে (Supreme Court) স্বস্তি পেলেন শেখ সুফিয়ান। ৩১ জানুয়ারি পর্যন্ত তাঁকে গ্রেপ্তার করতে পারবে না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই। বৃহস্পতিবার শুনানি শেষে এমনটাই জানিয়েছেন শীর্ষ আদালতের দুই বিচারপতির বেঞ্চ।

নন্দীগ্রামে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট ছিলেন সুফিয়ান (Sk. Sufiyan)। ভোট পরবর্তী হিংসায় (Post Poll Violence) তাঁর নাম জড়িয়ে দেওয়া হয় বলে অভিযোগ। আদালতের নির্দেশে তদন্তে নামে সিবিআই। গ্রেপ্তারি এড়াতে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন সুফিয়ান। কিন্তু স্বস্তি মেলেনি। এর পর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তিনি।

[আরও পড়ুন: মহারাষ্ট্রের স্থানীয় নির্বাচনে জয় শিব সেনা-এনসিপি-কংগ্রেস জোটের, বৃহত্তম দল হয়েও চাপে বিজেপি]

এদিন সেই মামলায় বিচারপতি এল নাগেশ্বর রাও ও বিচারপতি বি আর গাভাইয়ের বেঞ্চ সুফিয়ানকে গ্রেপ্তারি থেকে রক্ষাকবচ দিল। আগামী ৩১ জানুয়ারি এই মামলার পরবর্তী শুনানি। ওই দিন পর্যন্ত সুফিয়ানকে গ্রেপ্তার করা যাবে না বলে জানিয়ে দিল সুপ্রিম কোর্ট। যার জেরে আপাতত স্বস্তিতে তিনি।

প্রসঙ্গত, ভোট পরবর্তী হিংসা মামলার তদন্ত করছে সিবিআই (CBI)। ৩ মে নন্দীগ্রামে (Nandigram) এক বিজেপি কর্মী দেবব্রত মাইতিকে মারধর করা হয় বলে অভিযোগ। রক্তাক্ত অবস্থায় তাঁকে উদ্ধার করে কলকাতার হাসপাতালে নিয়ে আসা হয়। ১৩ মে তাঁর মৃত্যু হয়। সেই মামলার তদন্তে নেমে মৃতের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন সিবিআই (CBI) আধিকারিকরা। তাঁরা শেখ সুফিয়ানের দিকে অভিযোগের আঙুল তুলেছেন। এর পরই এই অভিযোগ নিয়ে তৃণমূল নেতার কী প্রতিক্রিয়া, তা জানতে সিবিআই তাঁকে তলবও করেছিল।

[আরও পড়ুন: ওষুধের দোকান থেকে এবার আপনিও কিনতে পারবেন করোনার জোড়া ভ্যাকসিন! মিলল প্রাথমিক ছাড়পত্র]

একুশের বিধানসভা ভোটে বড়সড় ব্যবধানে জয়ী হয়ে তৃণমূল (TMC) তৃতীয়বার রাজ্যের ক্ষমতায় আসার পর থেকেই ভোট পরবর্তী হিংসার একাধিক অভিযোগ উঠেছিল। বহু টানাপোড়েনের পর আদালতের নির্দেশে এই মামলার তদন্তভার নেয় সিবিআই। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে